• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গভীর জঙ্গলে সন্তান প্রসব নারীর, পাহারায় ১২ সিংহ!


নিজস্ব প্রতিবেদক জুলাই ১, ২০১৭, ০২:৩৯ পিএম
গভীর জঙ্গলে সন্তান প্রসব নারীর, পাহারায় ১২ সিংহ!

ঢাকা : গির অরণ্য এলাকায় সন্তানের জন্ম দিলেন এক প্রসূতি। মা হওয়ার স্মৃতির সঙ্গে রইল ভয় মিশ্রিত এক অদ্ভূত আনন্দও। সেই অন্তঃসত্ত্বা যেন অরণ্যের রাজা সিংহের অতিথি। তাই অতিথির যত্নে কোনও কমতি রাখেনি সিংহরা। গভীর রাত আড়াইটার দিকে যখন ২০ মিনিটের চেষ্টায় সন্তান ভূমিষ্ঠ হচ্ছে, তখন তাকে আগলে রাখলো এক ডজন সিংহের দল।

জানা গেছে, গভীর রাতে হঠাৎই প্রসব যন্ত্রণায় কাতরাতে শুরু করেন ভারতের জাফারাবাদের এক অজপাড়া গ্রামের মাঙ্গুবেন। ডেকে পাঠানো হয় অ্যাম্বুলেন্স। তাকে জাফারাবাদের সরকারি হাসপাতালে আনা হচ্ছিল। কিন্তু ব্যথা বাড়ায় মাঝপথেই অ্যাম্বুলেন্স থামিয়ে প্রসবের সিদ্ধান্ত নেন হাসপাতাল কর্মীরা। সেই মতো চালক রাজু যাদবকে গাড়ি থামাতে বলা হয়। এরপর মোবাইলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রসব প্রক্রিয়া শুরু করেন অ্যাম্বুলেন্সে উপস্থিত কর্মীরা। 

তখনই মানুষের উপস্থিতি টের পেয়ে আশেপাশের জঙ্গল থেকে বেরিয়ে আসে পশুরাজের দল। চমকে ওঠেন স্থানীয় চালক রাজু। দেখেন, রাস্তা আটকে বেশ কৌতূহলি দৃষ্টি নিয়ে অ্যাম্বুলেন্সের সামনে গিয়ে বসছে তারা। দৃশ্য দেখে মনে হয় যেন, অ্যাম্বুলেন্সটি পাহাড়া দিতেই এসেছিল তারা। কিন্তু ভয়ে ও আতঙ্কে শিড়দাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যায় সবার।

ভিতরে তখন প্রসূতির চিকিৎসা চলছে। মাঙ্গুবেনের সন্তান ভূমিষ্ঠ হওয়ার পরই আস্তে আস্তে অ্যাম্বুলেন্স চালাতে শুরু করেন চালক। আর গাড়ির উপর লাল বাতি জ্বলতে দেখেই রাস্তা ছেড়ে দেয় সিংহের দল। তাদের এমন ব্যবহার নিঃসন্দেহে চিরকাল মনে রাখার মতোই। মা ও সন্তান আপাতত জাফারাবাদ হাসপাতালে ভর্তি। তারা ভালো আছে। 

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!