• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গুলশান কার্যালয় থেকে বের হলেন রিজভী


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১, ২০১৬, ১১:৩৮ এএম
গুলশান কার্যালয় থেকে বের হলেন রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী গুলশানের কার্যালয় থেকে বের হয়েছেন। চেয়ারপারসনের কার্যালয় সূত্র থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সোমবার (০১ আগস্ট) সকাল ৯টা ৪০ মিনিটে গুলশানের কার্যালয় থেকে বের হন।

তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া গণমাধ্যমকে জানান, হরতালে নাশকতার মামলায় সোমবার তার আদালতে হাজিরা দেয়ার কথা রয়েছে।

এর আগে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী দলের চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে অবস্থান করছিলেন।

শুক্রবার বেলা ১১টায় সংবাদ সম্মেলনের পর বাইরে সাদা পোশাকে পুলিশের উপস্থিতি টের পেয়ে কার্যালয় থেকে আর বের হননি তিনি।

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ অবস্থায় রয়েছেন রুহুল কবীর রিজভী।

জানা গেছে, হরতালে নাশকতার অভিযোগে রাজধানীর পল্লবী থানায় দায়ের করা মামলায় রুহুল কবীর রিজভীসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে।

মামলায় পল্লবী থানা পুলিশের দেয়া অভিযোগপত্র আমলে নিয়ে ২৫ জুলাই মহানগর বিশেষ ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক রুহুল আমিন এই পরোয়ানা জারি করেন।

২০১৫ সালের ২৭ জানুয়ারি হরতাল চলাকালে পল্লবী এলাকায় হাতবোমা ও পেট্রলবোমা ছুঁড়ে বাসে আগুন দেয়ার ঘটনায় বিস্ফোরক আইনে মামলাটি করেছিল থানা পুলিশ।

মামলায় আরো যাদের বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে তাদের মধ্যে রয়েছেন- বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপি চেয়ারপাসন খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল খান, সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া ও ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারি হেলাল।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!