• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গেইল ঝড় সত্ত্বেও রংপুর রাইডার্সের পুঁজি ১৪২ রান


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ০৮:০১ পিএম
গেইল ঝড় সত্ত্বেও রংপুর রাইডার্সের পুঁজি ১৪২ রান

ঢাকা: কাড়ি কাড়ি অর্থ খরচ করে বিগ বাজেটের দল গড়েছে রংপুর রাইডার্স। শক্তি বাড়াতে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইলকে উড়িয়ে আনা হয়েছে। কিন্তু ব্যাট হাতে ফের ব্যর্থ সাবেক কিউই অধিনায়ক। তবে টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্যারিবীয়ান ব্যাটিং দানব। তা সত্বেও ঢাকা ডায়নামাইসের বিপক্ষে মাশরাফির দলের পুঁজি ১৪২ রান। ফলে ঢাকার সামনে টার্গেট ১৪৩ রান।

মঙ্গলবার (২১ নভেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২৪তম ম্যাচে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ঢাকা ডায়নামাইটস। ব্যাট করতে নেমে গেইল ঝড়ে শুরুটা ভালোই করেছিলেন রংপুর। উদ্বোধনী জুটিতে ২৫ বলে ৩৬ রান পায় তারা। ব্রেন্ডন ম্যাককালাম ৮ বলে মাত্র ৬ রানে ফিরলেও টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে ৫১ রানে থামেন ওয়েস্ট ইন্ডিজের তারকা। ৭ রানে জীবন পাওয়া গেইলের ২৮ বলের ইনিংসে ছিলো ৫টি চার ও ৪টি ছক্কা।

গেইল ফিরে যাবার সময় দলের রান রেট ছিলো ১০-এর কিছুটা বেশি। কিন্তু পরের দিকের ব্যাটসম্যানরা বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে না পারায় ১ বল বাকী থাকতে ১৪২ রানেই গুটিয়ে যায় রংপুর। মোহাম্মদ মিথুন ২২, মাশরাফি বিন মর্তুজা ১১ বলে ১৫ ও শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৯ বলে ১৫ রান করেন।

ঢাকা ডায়নামাইসের অধিনায়ক সাকিব আল হাসান মাত্র ১৬ রানের বিনিমিয়ে ৫ উইকেট শিকার করেন। ইনিংসের শেষ ওভারেই ৩ উইকেট নেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। শহীদ আফ্রিদি ২টি এবং মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ আমির নেন একটি করে উইকেট।

এবারের আসরে লিগ পর্বে এটি ঢাকার অষ্টম ম্যাচ। ৭ খেলায় ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ঢাকা। আর ৫ খেলায় অংশ নিয়ে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের পঞ্চম স্থানে রংপুর।

রংপুর রাউডার্স: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিথুন, শাহরিয়ার নাফিস, সোহাগ গাজি, রুবেল হোসেন, জিয়াউর রহমান, রবি বোপারা, থিসারা পেরেরা ও লাসিথ মালিঙ্গা।

ঢাকা ডায়নামাইটস: সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, এভিন লুইস, মেহেদি মারুফ, কুমারা সাঙ্গাকারা (উইকেটরক্ষক), সুনীল নারাইন, জহিরুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, কাইরন পোলার্ড, নাদিফ চৌধুরি, আবু হায়দার ও মোহাম্মদ আমির।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!