• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ছাত্রীকে যৌন হয়রানি, চাকরিচ্যুত ইবি শিক্ষক!


ইবি প্রতিনিধি আগস্ট ২২, ২০১৭, ১০:১৩ পিএম
ছাত্রীকে যৌন হয়রানি, চাকরিচ্যুত ইবি শিক্ষক!

কুষ্টিয়া: নিজ বিভাগের ছাত্রীর সঙ্গে প্রেমের নামে যৌন হয়রানির অভিযোগে চাকরি থেকে স্থায়ী বহিষ্কার হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক আসাদুজ্জামান।

মঙ্গলবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এছাড়া নিয়োগ বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণ হওয়ায় রুহুল আমিন নামে আরেক শিক্ষককে শাস্তি দেয়া হয়েছে বলে জানা যায়।

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, চলতি বছরের এপ্রিল মাসে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্রী মৌসুমি আক্তার প্রেমের নামে প্রতারণার অভিযোগ করে নিজ বিভাগের সহকারী অধ্যপাক আসাদুজ্জামানের বিরুদ্ধে। এছাড়াও বিভাগের অর্থ আত্মসাৎ এবং পিএইচডি জালিয়াতির অভিযোগ উঠে তার বিরুদ্ধে। অভিযোগ আমলে নিয়ে তদন্ত শেষে আসাদুজ্জামানকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

একই বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনের নিয়োগ বাণিজ্য সংক্রান্ত অডিও ফাঁস হলে তা তদন্তপূর্বক সত্যতা পায় প্রশাসন। সিন্ডিকেট সিদ্ধান্ত মতে রুহুল আমিনকে আগামী তিনবছর কোনো পদোন্নতি পাবে না এবং তিনটা ইনক্রিমেন্ট পাবে না। একই সঙ্গে আগামী পাঁচ বছর রুহুল আমিন কোনো প্রশাসনিক পদে দায়িত্ব পালন করতে পারবে না।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মচারি ওয়ালীদ হাসান মুকুটের বাসা ভাড়া এবং হলের অর্থ কেলেঙ্কারির অভিযোগ প্রমাণিত হয়েছে। তাকে সকল টাকা পরিশোধ করতে বল হয়েছে। একই সঙ্গে কিভাবে তিনি টাকা উত্তোলন করেছে তা ক্ষাতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। তৎকালীন হল প্রভোস্ট প্রফেসর ড. আনোয়ারুল হক অসুস্থ থাকায় শোকজের জবাবের সময় চেয়ে আবেদন করলে তার সময় বৃদ্ধি করে সিন্ডিকেট।

উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, 'বিশ্ববিদ্যালয়ে ন্যূনতম অপরাধীকে ছাড় দেয়া হবে না। পাশাপাশি কোনো নিরাপরাধ ব্যক্তিকে শাস্তি দেয়া হবে না। দুর্নীতির বিরুদ্ধে বর্তমান প্রশাসনের জিরো টলারেন্স। '

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!