• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাতীয় দলে ফিরতে পারেন হিগুয়েন-তেভেজ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৫, ২০১৬, ০৩:৩৫ পিএম
জাতীয় দলে ফিরতে পারেন হিগুয়েন-তেভেজ

মেজর শিরোপার ফাইনালে আর্জেন্টিনা, রানার্সআপ আর্জেন্টিনা, সহজ সুযোগ হাতছাড়া করে গোলবঞ্চিত গঞ্জালো হিগুয়েন। সাম্প্রতিক সময়ে আর্জেন্টাইনদের এমন পরিস্থিতিতে হতাশার নাম ছিল ‘হিগুয়েন’। আর জাতীয় দল থেকে প্রায় বাইরেই থাকতে হচ্ছে কার্লোস তেভেজকে।

জাতীয় দল থেকে ছিটকে পড়া তারকা এই ফুটবলার আবারো আর্জেন্টাইন জার্সি গায়ে মাঠে নামবেন-এমনটা চান আর্জেন্টিনার নতুন কোচ এদগার্দো বাউজা। শুধু হতাশা বাড়ানো হিগুয়েন নন, জাতীয় দলে ফিরতে পারেন কার্লোস তেভেজও। দুই দেশ সেরা তারকার জন্য জাতীয় দল আর্জেন্টিনার দরজা বন্ধ হয়নি বলে স্রেফ জানিয়ে দিয়েছেন বাউজা।

জাতীয় দলে নিজের নামের প্রতি সুবিচার করতে না পেরে যেমনই হতাশাজনক পারফর্ম করেছেন হিগুয়েন, ঠিক তার উল্টোটা করেছেন ক্লাব ফুটবলে। গত মৌসুমে ইতালিয়ান সিরি আ তে ৩৬ গোল করে রেকর্ড গড়েছেন তিনি। ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে নাপোলি ছেড়ে এ মৌসুমে জুভেন্টাসে যোগ দিয়েছেন তিনি। নতুন ক্লাবেও যথারীতি উজ্জ্বল এ তারকা।

ব্রাজিল বিশ্বকাপ, কোপা আমেরিকা আর কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে খেলা আজেন্টিনার হয়ে হতাশার নাম ছিল হিগুয়েন। ফলে, কোপা আমেরিকার শতবর্ষী আসরের পর দল থেকে ছিটকে পড়েন হিগুয়েন। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের আগে অভিমান ভাঙিয়ে মেসিকে জাতীয় দলে ফেরান বাউজা। এদিকে, বাদ রাখেন হিগুয়েনকে। বাছাইপর্বের দুটি ম্যাচে দলে ছিলেন না জুভিদের নতুন তারকা। এ প্রসঙ্গে কিছু না বললেও বাউজা জানান, ‘আমি হিগুয়েনের সঙ্গেও কথা বলেছি। সে জানে যেকোনো মুহূর্তে আমি তাকে ডাকতে পারি। সে জাতীয় দলের ফুটবলার।’

অপরদিকে, ২০১৫ সালের অক্টোবরের পর জাতীয় দলের জার্সি গায়ে দিতে পারেননি তেভেজ। সিনিয়র এই তারকা প্রসঙ্গে বাউজা জানান, ‘তেভেজ আবারো তার সেরা ফর্ম ফিরে পাচ্ছে। এ মুহূর্তে তাকেও আমি ডাকতে পারি। তবে, প্রিমিয়ার ডিভিশনে সে কেমন করবে আর সেখানে আরোপিত নিষেধাজ্ঞা কাটিয়ে সে কিভাবে ফেরে সেটাও আমাকে দেখতে হবে। এটুকু বলে রাখছি, তেভেজকে ফিরতে হলে আগে হারানো ফর্ম ফিরে পেতে হবে।’

বিশ্বকাপ বাছাইপর্বের গত দুই ম্যাচের প্রথমটিতে জিতেছিল আর্জেন্টিনা। মেসির ফেরার সেই ম্যাচে ১-০ গোলে উরুগুয়েকে হারায় বাউজার শিষ্যরা। একমাত্র গোলটি করেন মেসি। পরের ম্যাচে ইনজুরির কারণে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামতে পারেননি মেসি। দল জিততে পারেনি সেই ম্যাচে। এবার কি বাউজা হিগুয়েন-তেভেজকে দলে ফিরিয়ে আক্রমণভাগকে আরও তাতিয়ে রাখতে চাইছেন?

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!