• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
বিসিসি নির্বাচন

জাপা মেয়র প্রার্থীর ২৪ দফা ইশতেহার ঘোষণা


বরিশাল ব্যুরো জুলাই ১৪, ২০১৮, ০৭:৫৬ পিএম
জাপা মেয়র প্রার্থীর ২৪ দফা ইশতেহার ঘোষণা

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনীত লাঙল প্রতীকের প্রার্থী ইকবাল হোসেন তাপস তার ২৪ দফা ইশতেহার ঘোষণা করেছেন। ইশতেহারে জাপার মেয়র প্রার্থী তাপস বিজয়ী হলে নিজেকে নগর পিতা নয়, নগরের সেবক হিসেবে পরিচয় দিবেন বলে জানান।

শনিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ১০টায় নগরীর অশ্বিনী কুমার হলে তিনি এ ইশতেহার ঘোষণা করেন।

ইকবাল হোসেন তাপস এর ২৪ দফা ইশতেহারের প্রথমটি হলো- সিটি করপোরেশনকে নগরবাসীর সিটি করপোরেশন হিসেবে গড়ে তোলা। এরপর সিটি করপোরেশনকে সব ধরণের চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দুর্নীতিমুক্ত করার অঙ্গীকার করেন। এছাড়াও ইশতেহারে বরিশালের ঐতিহ্য রক্ষণাবেক্ষণ করে নান্দনিক সিটি গড়ে তোলা, আধুনিক ব্যাবস্থাপনায় রাতের মধ্যেই শহর পরিস্কার পরিচ্ছন্ন করা, পানি নিষ্কাশন ব্যবস্থার আধুনিকরণ ও বিশুদ্ধ পানি সরবরাহ করা, প্রত্যেক ওয়ার্ডে বিনামূল্যে চিকিৎসা সেবা ও স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি, ধর্মায় স্থান ও আলেম সমাজের সুযোগ বৃদ্ধি, নদীর কাছে পার্ক ও আধুনিক পর্যটন কেন্দ্র গড়া, মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি, ভোলা থেকে বরিশালে গ্যাস আনা, প্রসূতি মা ও শিশুদের জন্য একটি হাসপাতল নির্মাণ, কর্মজীবী নারীদের জন্য নিরাপদ আবাসস্থল নির্মাণ ও সাংবাদিক এবং মুক্তিযোদ্ধাদের আলাদা আবাসস্থল তৈরি করার ঘোষণা দেন নির্বাচনী ইশতেহারে।

এক প্রশ্নের জবাবে জাপা নেতা হাবুল বলেন, মেয়র প্রার্থী বশিরুল হক ঝুনু জাতীয় পার্টির কেউ নন। তাকে দল থেকে বহিস্কার করার জন্য কেন্দ্রে আবেদন করা হয়েছে।

এসময় জাতীয় পার্টির বরিশাল জেলা আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল, প্রার্থীর স্ত্রী ইসমত আরা, জেলা যুগ্ম আহ্বায়ক আখতার হোসেন,জাপা নেতা আলতাফ হোসেন ভাট্টিসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!