• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টিসি-পোচেওন ড্রয়ে ঢাকা আবাহনীর বিদায়


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৯:২০ পিএম
টিসি-পোচেওন ড্রয়ে ঢাকা আবাহনীর বিদায়

ঢাকা: টিসি স্পোর্টস ক্লাবের সঙ্গে ১-১ গোলের ড্রয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমিফাইনালে পৌঁছেছে দক্ষিণ কোরিয়ার পোচেওন সিটিজেন এফসি। এরফলে কপাল পুড়ল বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর। এখন গ্রুপের শেষ ম্যাচে কিরগিজস্তানের আলগা এফসি’র বিপক্ষে জিতলেও কোনও লাভ হবে না আবাহনীর, সেমিফাইনালের দরজা বন্ধ হয়ে গেছে তাদের। প্রথম দুই ম্যাচে এক পয়েন্ট পাওয়া আবাহনী তাকিয়ে ছিল টিসি স্পোর্টস ও পোচেওনের ম্যাচের দিকে। পোচেওন হেরে গেলে শেষ ম্যাচটি হতো বাংলাদেশী ক্লাবের জন্য ভালো একটা সুযোগ।

কিন্তু অন্তত এক পয়েন্টের দাবি নিয়ে মাঠে নামা দক্ষিণ কোরিয়ার দলটি সেই পয়েন্ট নিয়েই সন্তুষ্ট রইল। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এই ড্রয়ের ফলে তিন ম্যাচ শেষে পোচেওনের সংগ্রহ দাঁড়িয়েছে পাঁচ পয়েন্ট। দু’টি ড্র ও এক জয়েই শেষ চারে উঠেছে তারা। দক্ষিণ কোরিয়ার এ দলটির বিপক্ষে প্রতিযোগিতার একমাত্র পয়েন্ট পাওয়া আবাহনীর জন্য এখন শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতার ম্যাচে পরিণত হয়েছে।

খেলার ৪৫ মিনিটে গোল করে টিসি স্পোর্টস ক্লাবকে এগিয়ে দিয়েছিলেন সেন্ট ভিনসেন্ত অ্যান্ড গ্রেনাডার ফরোয়ার্ড স্টুয়ার্ট কর্নেলিয়াস। দ্বিতীয়ার্ধে চাপ সৃষ্টি করে ৭২ মিনিটের সময় পোচেওনকে সমতায় ফেরান পার্ক জুং সু। ফলে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ চারে নাম লিখিয়েছে টিসি স্পোর্টস ক্লাব। রানার্স আপ হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করল পোচেওন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!