• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডিএনসিসির পরিকল্পনাবিদকে তুলে নেয়ার অভিযোগ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৬, ২০১৬, ০৩:১৬ পিএম
ডিএনসিসির পরিকল্পনাবিদকে তুলে নেয়ার অভিযোগ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) চাকরিচ্যুত নগর পরিকল্পনাবিদ মো. মুনসুর আহমেদকে (৫২) র‌্যাব পোশাক পরিহিত কয়েকজন লোক বাসা থেকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী। এই ঘটনায় তিনি উত্তরা পূর্ব থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। তবে এ রকম কাউকে আটক করা হয়নি বলে দাবি করেছে র‌্যাব।

জিডিতে বলা হয়েছে, গত ২৩ অক্টোবর ভোর রাত পৌনে ৪টার দিকে তাকে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরের ৪ নম্বর রোডের ১৬ নম্বর বাসার ফ্ল্যাট-সি থেকে মনসুরকে নেওয়া হয়। বুধবার (২৬ অক্টোবর) এই জিডি করা হয়।

জিডিতে মনসুর আহমেদের স্ত্রী অভিযোগ করেন, ‘আমার স্বামী মুনসুর আহমেদ একজন প্রধান নগর পরিকল্পনাবিদ। তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) গুলশান শাখায় কর্মরত ছিলেন। তিনি চাকরিচ্যুত ছিলেন। গত মে মাসে তিনি চাকরিচ্যুত হন। আমি আমার স্বামী ও বাচ্চাদের নিয়ে উপরোক্ত ওই ঠিকানায় বসবাস করি। ২৩ অক্টোবর ভোর রাত ৩টা ৪৫ মিনিটে আমার বাসার নিচে ৪/৫ জন সাদা পোশাককারী ও দশজন র‌্যাবের পোশাক পরা লোক আসেন। ওই ব্যক্তিরা বাসার দারোয়ানকে বলেন, তারা আমাদের ফ্ল্যাটে যাবেন এবং আমাদের নিতে আসছেন। দারোয়ান রাজি না হওয়ায় তারা তাকে মারধর করে। পরবর্তীতে দারোয়ান তাদেরকে আমাদের ফ্ল্যাটে নিয়ে আসেন। তারা আমার দরজার সামনে এসে কলিং বেল বাজান। কলিং বেলের শব্দ শুনে আমি ও আমার স্বামী ঘুম থেকে উঠি। আমাদের দরজা খুলতে দেরি হওয়ায় তারা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে আমার স্বামীকে মারধর করেন। আমি ও আমার স্বামী এর কারণ জানতে চাইলে লোকগুলো কোনও কারণ বলেননি। তারা আমার স্বামীর হাতে হাতকড়া পরিয়ে বাসা থেকে বের করে গাড়িতে তুলে নিয়ে যান। তাকে নিয়ে যাওয়ার পর অনেক খোঁজাখুজি করেও কোথাও পাওয়া যায়নি।’ মুনসুর আহমেদ গানের শিল্পী ছিলেন বলেও জানান তার স্ত্রী।

উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ঘটনার পর আমরা বিভিন্ন জায়গায় তার খোঁজে অভিযান অব্যাহত রেখেছি। তবে এখনও কোনও সন্ধান পাইনি।’

তবে এ বিষয়ে র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, ‘এমন নামের কোনও ব্যক্তিকে র‌্যাব আটক করেনি।’

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!