• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দিল্লি সফর শেষে দেশে প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৭, ০৭:৪২ পিএম
দিল্লি সফর শেষে দেশে প্রধানমন্ত্রী

ঢাকা: চার দিনের সরকারি সফর শেষে দিল্লি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এর আগে সোমবার (১০ এপ্রিল) দিল্লির পালামে বিমান বাহিনীর ঘাঁটি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন শেখ হাসিনা। সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে ঢাকায় অবতরণ করে তাকে বহনকারী বিমানটি।

দিল্লির বিমানবন্দরে তাকে বিদায় জানান বিজেপি সরকারের শিল্প প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, ঢাকাস্থ ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ও ভারতে বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী। চার দিনের সফরে গত শুক্রবার দিল্লি পৌঁছেন প্রধানমন্ত্রী। এই বৈঠকে তিস্তা চুক্তি না হলেও বাংলাদেশ ও ভারতের বর্তমান সরকারের সময়েই তা বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন নরেন্দ্র মোদী। 

দ্বিপক্ষীয় বৈঠকের পর রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনা সঙ্গে সাক্ষাত করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তিস্তার বদলে অন্য চারটি নদীর পানি বণ্টনের কথা গণমাধ্যমের সামনে তুলে ধরেন।

এই সফরে শুরুতেই চমক দেখান নরেন্দ্র মোদী; প্রটোকল ভেঙে শেখ হাসিনাকে স্বাগত জানাতে পালাম বিমান ঘাঁটিতে উপস্থিত হন মোদী।  নয়া দিল্লির বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক বাংলাদেশ ও ভারতের জাতীয় পতাকা দিয়ে সাজানো হয়। রাষ্ট্রপতি ভবন থেকে ইন্ডিয়া গেইট পর্যন্ত রাস্তার দুদিকও সাজানো হয়। 

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!