• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নতুন ৩ হাজার কর্মী নিয়োগ দিচ্ছে ফেসবুক


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক মে ৬, ২০১৭, ০৫:৪৯ পিএম
নতুন ৩ হাজার কর্মী নিয়োগ দিচ্ছে ফেসবুক

ঢাকা: নতুন আরো ৩ হাজার কর্মী নিয়োগ দিচ্ছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। সম্প্রতি, হত্যা বা ধর্ষণের মতো বিষয়ের লাইভ সম্প্রচার বন্ধে ব্যর্থ হওয়ায় সমালোচনার মুখে নতুন এই ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান মার্ক জাকারবার্গ। 

এই বাড়তি কর্মীরা আপত্তিকর কন্টেন্ট মনিটর করবে। এরকম কিছু তাদের সামনে আসলেই তা বন্ধ করে দেবে। গত ৩ মে বুধবার এই ঘোষণাটি জাকারবার্গ নিজের ফেসবুক ফ্যান পেজে।

এসব হত্যা, আত্মহত্যা এমনকি ধর্ষণের মতো বিষয়াদি ফেসবুকে সরাসরি সম্প্রচারের ঘটনা ঘটেছে, যা প্রতিষ্ঠানটির নীতিমালা বিরুদ্ধ হলেও তাৎক্ষণিকভাবে তা বন্ধের কোনো উদ্যোগ নেয়া হয়নি। কোনো কোনো ক্ষেত্রে সেগুলো পরে সরিয়ে ফেলতেও কয়েক ঘণ্টা সময় নিয়েছে ফেসবুক। ফলে বিশ্ব মিডিয়ায় বিষয়টির তীব্র সমালোচনা শুরু হয়।

নতুন নিয়োগ প্রসঙ্গে ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেন, ‘এসব আপত্তিকর কন্টেন্টের ওপর নজরদারি বাড়াতে আগামী বছর থেকে আমাদের সঙ্গে আরো তিন হাজার বাড়তি কর্মী যুক্ত হচ্ছে।’

‘আমরা এসব কন্টেন্ট সম্পর্কে আরো সহজে রিপোর্ট করার ব্যবস্থা করছি যাতে দ্রুত পদক্ষেপ গ্রহণ সম্ভব হয়। এই পদক্ষেপ গ্রহণের মধ্যে কাউকে সহায়তার বিষয়টিও থাকতে পারে কিংবা পুরো কন্টেন্ট অপসারণ করাও হতে পারে।’

উল্লেখ্য, ফেসবুকের সব চাকরির বিজ্ঞাপন (www.facebook.job) এই লিঙ্কে দেয়া হয়। এমনি এখানেই আবেদন করা যায়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!