• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাটোরে ৪ ‘জেএমবি’ সদস্য আটক


নাটোর প্রতিনিধি মার্চ ১৩, ২০১৮, ০৯:৪৯ এএম
নাটোরে ৪ ‘জেএমবি’ সদস্য আটক

নাটোর: জেলার শহরতলির দিঘাপতিয়া এলাকা থেকে চার ব্যক্তিকে আটক করেছে পুলিশ। সরকারি এই সংস্থার দাবি, এরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সঙ্গে জাড়িত।

আটক চারজন হলেন—নাটোরের সিংড়া উপজেলার আরকান্দি গ্রামের আনিসুর রহমান আনিস, বাগাতিপাড়া উপজেলার চাপাপুকুর গ্রামের শফিকুল ইসলাম ও ফজলুর রহমান এবং নলডাঙ্গা উপজেলার খোলাবাড়িয়া গ্রামের জাকির হোসেন। 

মঙ্গলবার (১৩ মার্চ) ভোরে উত্তরা গণভবনসংলগ্ন একটি বাড়িতে অভিযান চালিয়ে এদের আটক করে পুলিশ। এর আগে সোমবার (১২ মার্চ) দিবাগত রাত ৩টা থেকে ওই বাড়ি ঘিরে ফেলা হয়। পরে আজ ভোরে অভিযান শুরু করে পুলিশ।

পুলিশ জানায়, জেএমবির সদস্যরা গোপন বৈঠক করছে বলে পুলিশের কাছে তথ্য আসে। এ খবরের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে গিয়ে দেখা যায়, নির্জন বাড়িটির চারদিকে শক্ত সীমানাপ্রাচীর রয়েছে। রাত ৩টার দিকে বাড়িটি ঘিরে ফেলা হয়। এরপর ভোর হলে জেএমবি সদস্যদের আত্মসমর্পণ করতে বলেন পুলিশ সদস্যরা। সে সময় বাড়ির ভেতরে থাকা একজন পুলিশের সঙ্গে কথা বলেন। এরপর ওই বাড়িতে থাকা চার জেএমবি সদস্য আত্মসমর্পণ করেন।

পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, পুলিশ বাড়িটিতে তল্লাশি চালিয়ে পাঁচটি হাতবোমা, পেট্রল, একটি ল্যাপটপ, একটি মোটরসাইকেল, সাংগঠনিক বইসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করেছে। প্রবাসী ইকবাল ও রফিকুল ইসলামের ওই বাড়ি জনৈক আমির হামজা ভাড়া নিয়েছিল। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!