• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসিক নির্বাচনে ‘দল না ব্যক্তি’-মিশ্র প্রতিক্রিয়া


এমএ ইউসুফ নভেম্বর ২৭, ২০১৬, ১০:২৭ এএম
নাসিক নির্বাচনে ‘দল না ব্যক্তি’-মিশ্র প্রতিক্রিয়া

ঘনিয়ে আসছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের দিন-ক্ষণ। এ নিয়ে উত্তেজনার যেন শেষ নেই। কে হচ্ছেন এবার নারায়ণগঞ্জবাসীর অভিভাবক? এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। প্রত্যাশার হিসেব-নিকেশ কষতে শুরু করেছেন বন্দর উপজেলার সাধারণ মানুষ থেকে শুরু করে উচ্চ পর্যায়ের নেতানেত্রীরা পর্যন্ত।

কিন্তু শহরের সুযোগ-সুবিধা থেকে একটু পিছিয়ে থাকা এখানকার ভোটাররা আশা করছেন, এলাকার রাস্তা-ঘাট, অবকাঠামো উন্নয়নসহ মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করবেন তাদের নির্বাচিত প্রতিনিধি। তবে মেয়র নির্বাচনে দল নাকি ব্যক্তি প্রাধান্য পাবে তা নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে ভোটারদের মধ্যেই।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৭ টি ওয়ার্ডের মধ্যে ৯টি ওয়ার্ড রয়েছে শীতলক্ষ্যা নদীর ওপাড়ে বন্দর উপজেলায়। নির্বাচন নিয়ে সকল ব্যস্ততা মূলত নারায়ণগঞ্জ শহরে বেশি দেখা গেলেও বন্দর উপজেলার মানুষের আলোচনাতেও এখন ঠাঁই পাচ্ছে সিটি নির্বাচন।

নাগরিকরা বলেন, সন্ত্রাসমুক্ত প্রার্থী চান তারা। যিনি দেশের উন্নয়নে কাজ করবেন দশের উন্নয়নে কাজ করবেন তাকে মেয়র হিসেবে নির্বাচন করবেন তারা। এলাকার ভেতরে দৃষ্টি দিলেই দেখা যাবে, ভাঙা-চোরা রাস্তা। রয়েছে মাদক ও সন্ত্রাসের উৎপাত। তবে সব ছাপিয়ে এখানকার মানুষের চাওয়া নারায়ণগঞ্জ শহরের সঙ্গে সংযোগ রক্ষায় শীতলক্ষ্যার ওপর একটি সেতু। এপাড় আর ওপাড়। দুই পাড়ের মানুষেরই এখন সবচেয়ে বড় চাওয়া ওই সেতুটি। ইতোমধ্যে এ নিয়ে ওইসব এলাকার জনগণ আন্দোলনও করেছেন।

তাদের দাবি, হাইওয়ে রোড প্রশস্ত করা দরকার। তারা আরো বলেন, সবচেয়ে বেশি দরকার শীতলক্ষ্যার নদীর উপর সেতু বেশি দরকার বলে জানালেন তারা। তবে মেয়র নির্বাচনে দল প্রাধান্য পাবে নাকি ব্যক্তি তা নিয়ে বন্দর কিংবা শহর সব এলাকার ভোটারদের মধ্যেই রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

তারা বলেন, ব্যক্তি ও দল দুটোই নির্বাচনের জন্যে গুরুত্বপূর্ণ। জনগণের জন্যে কাজ করবে এমন প্রার্থী এখানে দরকার।

নাগরিকরা বলছেন, এককভাবে দল কিংবা ব্যক্তি দেখে নয়, নারায়ণগঞ্জবাসী তাকেই নগরপিতা হিসেবে দেখতে চান, তাকেই তারা ভোট দিতে চান, যিনি এই সিটির উন্নয়ন-অগ্রগতি ও মানুষের জান-মালের নিরাপত্তা এবং সন্ত্রাসমুক্ত পরিবেশ উপহার দিতে সক্ষম হবেন।

আইভী-সাখাওয়াতের বাকযুদ্ধে উত্তাপ

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!