• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসির-শফিউলের অপেক্ষার অবসান


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৯, ২০১৭, ০৪:১৮ পিএম
নাসির-শফিউলের অপেক্ষার অবসান

ঢাকা: নিরাপত্তার শঙ্কার অজুহাতে অনেক তালবাহানার পর বাংলাদেশ সফরে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সফরে লাল সবুজের ক্রিকেট দলের বিপক্ষে দুইটি টেস্টের সিরিজ খেলবে অসিরা। ২৭ আগস্ট স্মিথ-ওয়ার্নারদের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে টাইগাররা। এরমধ্যে দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে নাসির হোসেন আর শফিউল ইসলামের।

মুলত ঘরোয়া লিগে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করায় আবারও জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সুযোগ মিলেছে নাসিরের। বিশেষ করে চট্টগ্রামে তিনদিনের প্রস্তুতি ম্যাচের দূর্দান্ত ব্যাটিংয়ে কল্যানেই জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে এই অলরাউন্ডারের। ২০১৫ সাল থেকে টেস্ট ক্রিকেটের বাহিরে রয়েছেন নাসির। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

অপরদিকে চট্টগ্রামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে অসাধারণ বোলিং করে নির্বাচকদের নজর কেড়েছিলেন শফিউল ইসলাম। প্রস্তুতি ম্যাচে ৫ উইকেট পাওয়রে পুরষ্কার হিসেবেই অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট স্কোয়ার্ডে জায়গা পেয়েছেন এই পেসার। গত নিউজিল্যান্ড সফরের ঠিক আগে চোটে পড়ে দল থেকে ছিটকে পড়েন ২৭ বছর বয়সী শফিউল।

প্রসঙ্গত, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার রাতে ঢাকায় এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী ২৭ আগস্ট মিরপুরে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে। এরপর ৪ আগস্ট শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। তার আগে ২২-১৩ আগস্ট পর্যন্ত একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুই দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!