• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নির্বাচনী প্রশিক্ষণ কার্যক্রম ঢেলে সাজবে: সিইসি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৬, ১০:৩৬ পিএম
নির্বাচনী প্রশিক্ষণ কার্যক্রম ঢেলে সাজবে: সিইসি

ঢাকা: নির্বাচন কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ কার্যক্রম ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ।

সোমবার (১৪ নভেম্বর) আগারগাঁওয়ে নতুন নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচনী প্রশিক্ষণ নতুন করে ঢেলে সাজাব, যাতে কার্যকর প্রশিক্ষণ দেয়া যায়। এ জন্য দেশের বিভিন্ন প্রশিক্ষণ ইনস্টিটিউটের সঙ্গে সমন্বয় রেখে বৈঠকও করা হবে। প্রশিক্ষণ ইনস্টিটিউট তৈরি করে দক্ষ লোকবল ও বিশ্বমানের করার তাগিদ দেন সিইসি।

অনুষ্ঠানে কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, নিজেদের প্রস্তুত করো। আধুনিক প্রযুক্তির ব্যবহার, ইংরেজি ভাষায় দক্ষতা ও নির্বাচনী আইন-বিধি জেনে প্রশিক্ষণকে আরো এগিয়ে নিতে হবে।

নির্বাচন কমিশনার আবদুল মোবারক, আবু হাফিজ, জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ, পিএসসি চেয়ারম্যান সাবেক ইসি সচিব ড. মোহাম্মদ সাদিক, ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, প্রকল্প পরিচালক এস এম আশফাক হোসেন, এনআইডি উইংয়ের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে বিভিন্ন ভাড়া ভবনে ইটিআইর কার্যক্রম চলে আসছিল। ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৪ তলা নতুন ভবনের আয়তন এক লাখ ২২ হাজার ৭৩৪ বর্গফুট। ভবনটিতে আবাসন, কনফারেন্স রুম, ওয়াইফাই ও ইন্টারনেট সুবিধাও থাকছে। ইটিআই, এনআইডি উইংয়ের সার্ভিস আউটলেট, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও ঢাকা জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ও থাকবে এখানে। শেরে বংলানগরে পরিকল্পনা কমিশন চত্বরে অবস্থিত নির্বাচন কমিশনও ৩১ ডিসেম্বরের মধ্যে আগারগাঁওয়ের ইলেকশন রিসোর্স সেন্টারে স্থানান্তর হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!