• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নির্বাচনী সংলাপ না হলে আন্দোলন


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৬, ২০১৭, ০৮:২৬ পিএম
নির্বাচনী সংলাপ না হলে আন্দোলন

ঢাকা : একাদশ জাতীয় নির্বাচন ‘অংশগ্রহণমূলক’ করতে সংলাপ না হলে আন্দোলনের কোনো বিকল্প থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যার শামসুজ্জামান দুদু।

গতকাল মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীতে এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি বলেন, সংকট সমাধানে আমরা আন্দোলন চাই না, আমরা আলোচনা চাই। আমাদের প্রথম পছন্দ আলোচনা, দ্বিতীয় পছন্দ আন্দোলন বা সংগ্রাম যাই বলেন সেটি। এ সময় তিনি আরো বলেন, আমরা বলে দিতে চাই, বর্তমান সরকার যদি আলোচনা না করে বিরোধী দলের ওপরে নির্যাতন-হত্যা-গুম অব্যাহত রাখে। তাহলে বিরোধী দল হিসেবে আমাদের আন্দোলনের পথই বেছে নিতে হবে, এর কোনো বিকল্প থাকবে না।

চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করা দলের চেয়ারপারসন সম্পর্কে ক্ষমতাসীনদের বক্তব্যের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, চিকিৎসার উদ্দেশ্যে লন্ডন গেছেন দেশনেত্রী। তাকে নিয়ে নানা ধরনের কথা বলা হচ্ছে, নানা অপপ্রচার চালানো হচ্ছে। আমরা বলতে চাই, লন্ডনে দেশনেত্রীর সফর হচ্ছে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যে। লন্ডন সফর হচ্ছে স্বৈরাচার পতনের জন্যে। ফ্যাসিবাদ পতনের জন্য। লন্ডনে বেগম জিয়া চিকিৎসার সময়গুলো তিনি ব্যবহার করতেছেন। এটা নিয়ে অপপ্রচার করার কিছু নাই।

গতকাল মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে ‘অপপ্রচারের’ প্রতিবাদে এই মানববন্ধন আয়োজন করে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!