• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাবিপ্রবিতে ভর্তিযুদ্ধ ২৩ ডিসেম্বর


পাবনা প্রতিনিধি ডিসেম্বর ৬, ২০১৬, ০৫:১২ পিএম
পাবিপ্রবিতে ভর্তিযুদ্ধ ২৩ ডিসেম্বর

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এবছর ৫টি অনুষদের অধীনে ২০টি বিভাগে মোট ৮৮০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ৮৮০ আসনের বিপরীতে আবেদন করেছে ৩৭,৭৭৮ জন প্রার্থী। গড়ে প্রতি আসনের বিপরীতে লড়বে ৪৩ জন প্রার্থী। ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন অনলাইনে ২৫ অক্টোবর থেকে শুরু হয়ে ৩০ নভেম্বর পর্যন্ত চলে।

ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে অ১ এবং অ২ ইউনিটে ২৭০ আসনের বিপরীতে আবেদন করেছে ১৪,৮৫৩ জন, বিজ্ঞান এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে ই ইউনিটে ২৬০ আসনের বিপরীতে আবেদন করেছে ১৪,৬৩৬ জন এবং বিজনেস স্টাডিজ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ঈ ইউনিটে ৩৫০ আসনের বিপরীতে আবেদন করেছে ৮,২৮৯ জন প্রার্থী।

ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের অধীনে ইলেকট্রিক্যাল এন্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ। বিজ্ঞান অনুষদের অধীনে গণিত, পদার্থ, ফার্মেসি, রসায়ন ও পরিসংখ্যান বিভাগ। বিজনেস স্টাডিজ অনুষদে ব্যবসায় প্রশাসন বিভাগ।

মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি, বাংলা, সমাজকর্ম, ইংরেজি, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ ও লোকপ্রশাসন বিভাগ। জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের অধীনে ভূগোল ও পরিবেশ বিভাগ অন্তর্ভুক্ত। ৩টি ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঈ ইউনিট সকাল ৯.৩০ থেকে ১০.৩০ পর্যন্ত, ই ইউনিট সকাল ১১.৩০ থেকে ১২.৩০ পর্যন্ত, অ১ ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৪.৩০, অ২ ইউনিট বিকাল ৩.৩০ থেকে ৫টা পর্যন্ত। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্যাবলী এই  http://www.pust.ac.bd/ ওয়েবসাইটে পাওয়া যাবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!