• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পেশোয়ারকে জেতালেন ম্যাচসেরা সাকিব


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ০৯:২২ পিএম
পেশোয়ারকে জেতালেন ম্যাচসেরা সাকিব

ঢাকা: সাকিব আল হাসানের অলরাউন্ড পারফরম্যান্সে লাহোর কালান্দারসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জয় তুলে নিয়েছে পেশোয়ার জালমি। শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আগে ব্যাট করে পেশোয়ার নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৬৬ রান তোলে। জবাবে ৯ উইকেটে ১৪৯ শেষ  হয় লাহোরের ইনিংস। ১৭ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাকিবের দল। এই জয়ে পয়েন্ট টেবিলে দুই নম্বরে উঠে এল পেশোয়ার।

পেশোয়ারের রান তাড়া করতে গিয়ে শুরুতেই ঝড় তোলেন ডেলপোর্ট। মাত্র তিন ওভারে স্কোরবোর্ডে ওঠে ৩৮ রান। কট এন্ড বোল্ড হয়ে থামেন ডেলপোর্ট। তিনি মাত্র ১৫ বলে সাত চারের সাহায্যে এই রান করেন। এরপরই মোড়ক লেগে যায় লাহোরের ইনিংসে। ৩৮ রানেই শুণ্য রানে বিদায় নেন ফকার জামান। এক বল বাদে অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম রান আউটের ফাঁদে কাটা পড়েন ৬ রান করে।

স্কোরবোর্ডে ১ রান যোগ করতেই সাকিবের বলে এলবিডব্লিউ হন উমর আকমল (১)। বাংলাদেশ অলরাউন্ডারের বলে একইভাবে আউট হন গ্রান্ট ইলিয়টও শুণ্য রানে। কিছুক্ষণ পর ফিরে যান মোহাম্মদ রিজওয়ানও (৪)। ৪৩ রানে ৬ উইকেট হারানো দলটিকে টেনে তোলার চেষ্টা করেন সুনিল নারিন ও আমের ইয়ামিন। নারিন ১৪ বলে ২১ আর ইয়ামিন ২৫ বলে ২৫ রান করেন। শেষদিকে ইয়াসির শাহ ১৯ বলে ২২ ও সোহেল তানভির ২৯ বলে ৩৬ রান করে পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন মাত্র। সাকিব ১৪ ও  হাফিজ ২৫ রান দিয়ে পেয়েছেন ২টি করে উইকেট।

এবার পিএসএলে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারছিলেন না সাকিব। লাহোরের বিপক্ষে তাকে বেশ স্বচ্ছন্দই লেগেছে। ২৪ বলে দুই চার আর এক ছক্কায় সাকিবের ব্যাট থেকে এসেছে ৩০ রান। অবশ্য পেশোয়ারের হয়ে বড় অবদান রেখেছেন পাকিস্তান দল থেকে ব্রাত্য কামরান আকমল। দলের পক্ষে একমাত্র ফিফটিও এসেছে তার ব্যাট থেকে। ৪০ বলে নয় চারের সাহায্যে কামরান করেন ৫৮ রান। ম্যারলন স্যামুয়েলস ও অধিনায়ক ড্যারেন স্যামি দুজনই করেছেন ১৭ রান করে। ১৯ রান দিয়ে ২ উইকেট তুলে নেন ইয়াসির শাহ। অলরাউন্ড পারফর্ম করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন সাকিব।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!