• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘প্রধানমন্ত্রী সব জায়গায় জিয়া পরিবারের ভূত দেখতে পান’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৮, ০৪:৩৬ পিএম
‘প্রধানমন্ত্রী সব জায়গায় জিয়া পরিবারের ভূত দেখতে পান’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগী বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে খালেদা জিয়া জড়িত, প্রধানমন্ত্রীর এমন বক্তব্য হাস্যকর। প্রধানমন্ত্রী সব জায়গায় বিএনপির ভূত দেখতে পান, তিনি সব জায়গায় জিয়া পরিবারের ভূত দেখতে পান।

তিনি বলেন, ’৭৫ এর বিয়োগান্তক ঘটনার সঙ্গে কিভাবে জিয়াউর রহমান ও বেগম খালেদাকে যুক্ত করেন? আপনি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আছেন। আপনার মুখ দিয়ে এ ধরনের কথাবার্তা যায় না।

শুক্রবার (১৭ আগস্ট) শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংহতি সমাবেশে এসব কথা বলেন মির্জা ফখরুল। রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র ও চক্রান্তের সঙ্গে জিয়াউর রহমান এবং খালেদা জিয়া জড়িত ছিলেন।’ প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর মুখ দিয়ে এ ধরনের অর্বাচীন কথা-বার্তা কখনই শোভা পায় না।

বিএনপি মহাসচিব বলেন, এই ফ্যাসিস্ট সরকার একের এক ভিন্ন মতকে সরিয়ে দিচ্ছে। যারা তাদের বিরুদ্ধে সোচ্চার হয় তাদের সরিয়ে দিচ্ছে। একটি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে শিশু-কিশোরদের ওপর যেভাবে নির্যাতন করা হচ্ছে, একইভাবে সাংবাদিকদের ওপর নির্যাতন করেছে। এই আন্দোলনের অন্য কোনো উদ্দেশ্য ছিলো না। বেঁচে থাকার প্রয়োজনে যারা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছে তাদের ওপর নির্যাতন করা হচ্ছে।

ফখরুল বলেন, তারা বলছে, আমরা নাকি উসকানি দিচ্ছি। আমরা উসকানি দেব কেন? আমরা আজকেও বলছি, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকে আমরা পূর্ণ সমর্থন জানাই। শুধু তাই নয়, আমরা আহ্বান জানাচ্ছি নিরাপদ বাংলাদেশের দাবিতে আসুন ঐক্যবদ্ধ হই। আসুন, জনগণের জন্য একটি সুন্দর রাষ্ট্র নির্মাণ করি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে ফখরুল বলেন, ১/১১ সরকার তো আপনাদের জন্যই লাভবান ছিল। কিন্তু এটা নিয়ে কেন আবার শঙ্কিত হচ্ছেন? আসলে আপনারা জনগণ থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।

তিনি বলেন, সরকারে যাওয়ার আগেই আওয়ামী লীগের নেত্রী ফখরুদ্দিন-মঈনুদ্দিন সরকারের সব কাজের বৈধতা দেয়ার কথা বলেছিলেন।

সাংবাদিক রুহুল আমীন গাজীর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগিরক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, আব্দুল হাই শিকদার, কাদের গণি চৌধুরী।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!