• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রাথমিক সমাপনীর ফলে ৮০ হাজার শিক্ষার্থীর আপত্তি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৮, ০৭:১৯ পিএম
প্রাথমিক সমাপনীর ফলে ৮০ হাজার শিক্ষার্থীর আপত্তি

ঢাকা: গত মাসের প্রকাশিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলে আপত্তি জানিয়েছেন প্রায় ৮০ হাজার শিক্ষার্থী। তারা সবাই ফল পরিবর্তনে জন্য আবেদন করেছেন। এদের মধ্যে কেউ প্রাপ্ত ফল বাড়ানো, অনেকেই ফেল থেকে পাস করার জন্য আবেদন করেছেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) কর্মকর্তার জানান, চলতি বছর প্রথমবারের মতো কেন্দ্রীয়ভাবে এ পুর্ননিরীক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগে থানা শিক্ষা অফিসার বরাবর এ আবেদন করতো শিক্ষার্থী ও অভিভাবকরা। চলতি বছর টেলিটক মোবাইলের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে এ আবেদনে উদ্যোগ নেয়া হয়েছে। তবে খাতা পুর্ননিরীক্ষণ আগের মতোই জেলা ও উপজেলা শিক্ষা অফিসারে সহায়তা নিবে ডিপিই।

ডিপিই সিনিয়র সিস্টেম এনালিস্ট প্রকৌশলী অনুজ কুমার রায় বলেন, চলতি বছর কেন্দ্রীয়ভাবে এ পুর্ননিরীক্ষণের উদ্যোগ নিয়েছি। ফল প্রকাশের পরবর্তীতে নানা ধরনের অনিয়মের বিষয়টি মাথায় রেখেই এ উদ্যোগ নেয়া হয়েছে। ফল প্রকাশের পরের দিন থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত শিক্ষার্থী টেলিটক মোবাইলে মাধ্যমে ৭৯ হাজার ৭০৯ জন শিক্ষার্থী ফল পরিবর্তনের জন্য আবেদন করেছেন। ২০দিন পর এ পুর্ননিরীক্ষণের ফল প্রকাশ করা হবে বলে জানান তিনি। তবে কোন বিষয়ে সবচেয়ে বেশি আবেদন পড়েছে তা গতকাল পর্যন্ত জানা সম্ভব হয়নি। শিক্ষার্থীরা গত ১লা জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত টেলিটক মোবাইলের এসএমএসের মাধ্যমে এ আবেদন করেন।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!