• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রেমের দাম দিতে তরুণীর কিডনি বিক্রি


নিউজ ডেস্ক অক্টোবর ২০, ২০১৭, ০২:২৬ পিএম
প্রেমের দাম দিতে তরুণীর কিডনি বিক্রি

ঢাকা: মনের মানুষটিকে পেতে মানুষ যে কতদূর যেতে পারে, তার একটা নমুনা দেখালেন বিহারের এক তরুণী। প্রেমিককে বিয়ে করতে কিডনি বেচতেও পিছপা নন তিনি। সটান হাজির হাসপাতালে। তার কথা শুনে তাজ্জব চিকিৎসকরাও। সম্প্রতি এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দিল্লিতে।

এক ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, তরুণীর বাড়ি বিহারে। অল্প বয়সেই বিয়ে হয়ে গিয়েছিল তার। বিয়ের কিছুদিন পর ডিভোর্সও হয়। এর পর থেকে বাবা-মায়ের সঙ্গেই থাকতেন তিনি। সম্প্রতি প্রতিবেশী এক যুবকের সঙ্গে সম্পর্কে জড়ান তিনি।

তবে এই সম্পর্কে আপত্তি ছিল তার বাবা-মায়ের। সে জন্য বাবা-মাকে ছেড়ে তিনি চলে যান উত্তরপ্রদেশের মোরাদাবাদে, কর্মসূত্রে সেখানেই থাকেন তার প্রেমিক।

সেখানে পৌঁছলে প্রেমিক জানান, তিনি বিয়েতে রাজি, তবে শর্ত, ১ লক্ষ ৮০ হাজার টাকা চাই। মেয়েটি কিন্তু প্রেমিকের দাবিতে পিছিয়ে না গিয়ে দিল্লির এক সরকারি হাসপাতালে গিয়ে বললেন, তিনি কিডনি বেচে দিতে চান, বয়ফ্রেন্ডকে টাকাটা দেবেন।

তার আর্জি শুনে ডাক্তারদের সন্দেহ হয়, মেয়েটি বেআইনি কিডনি পাচার চক্রের পাল্লায় পড়েছেন। খবর পাঠানো হয় ১৮১ মহিলা হেল্পলাইনে এবং পুলিশের কাছেও। দিল্লি মহিলা কমিশনের টিম হাসপাতালে গিয়ে মেয়েটির বক্তব্য শোনে।

এই কাজটি করা যে তার উচিত হবে না, সে বিষয়েও তাকে বোঝায় তারা। প্রেমিকের বিরুদ্ধে অভিযোগ জানানোর পরামর্শও দেয়া হয় তাকে। কিন্তু নাছোড়বান্দা ওই তরুণী প্রেমিকের বিরুদ্ধে কোনও অভিযোগই করেননি। পুলিশ গোটা বিষয়টি খতিয়ে দেখছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!