• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রেস ক্লাব নয়, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির অবস্থান


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০১৮, ১০:৩৯ পিএম
প্রেস ক্লাব নয়, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির অবস্থান

ঢাকা: খালেদা জিয়ার মুক্তি দাবিতে অবস্থান কর্মসূচির স্থান পরিবর্তন করেছে বিএনপি। প্রথমে জাতীয় প্রেস ক্লাব নির্ধারণ করলেও পরে তা পরিবর্তন করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গন নির্ধারণ করেছে দলটি।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণে বিএনপির অবস্থান কর্মসূচির হবে বলে সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে জানিয়েছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটটিউশন মিলনায়তনে মহানগর পুলিশ বিএনপিকে অবস্থান কর্মসূচি করার অনুমতি দিয়েছে। সেজন্য আমরা জাতীয় প্রেস ক্লাবের পরিবর্তে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সেখানে অবস্থান কর্মসূচি করব।

ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে মানববন্ধনের পর বিকেলে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেছিলেন, মানববন্ধনের মতো মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) প্রেস ক্লাবের সামনেই আমাদের অবস্থান কর্মসূচি হবে। কিন্তু এদিন রাতে স্থান পরিবর্তনের কথা জানান তিনি।

সারাদেশের জন্যই এই কর্মসূচি দিয়েছে বিএনপি। ঢাকার বাইরে জেলার অবস্থান কর্মসূচির স্থান দলটির জেলা নেতারাই ঠিক করবেন।

মানববন্ধন, অবস্থানের পর বুধবার (১৫ ফেব্রুয়ারি) অনশন কর্মসূচি রয়েছে বিএনপির।

এসব কর্মসূচি রাখার ইঙ্গিত দিয়ে রিজভী সংবাদ সম্মেলনে আরো বলেন, আমাদের প্রিয় নেত্রীকে মুক্ত না করা পর্যন্ত আমরা কেউ বাড়িতে ফিরব না। এসময় তিনি

বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ কেন হামলা ও গ্রেপ্তার করেছে, সে ব্যাপারে প্রশান তোলেন।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!