• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর খুনিদের উৎসাহ দিতে ১৫ আগস্ট কেক কাটেন খালেদা


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৬, ২০১৮, ০৬:৩১ পিএম
বঙ্গবন্ধুর খুনিদের উৎসাহ দিতে ১৫ আগস্ট কেক কাটেন খালেদা

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের উৎসাহ দিতেই ১৫ আগস্ট কেক কাটেন খালেদা জিয়া।

তিনি বলেন, এই দিনে শুধু বঙ্গবন্ধু, শেখ ফজিলাতুন্নেছা মুজিবকে হত্যা করা হয়েছে তা নয়, এ দিন ১০ বছরের শিশু শেখ রাসেল, ৪ বছরের সুকান্ত বাবুসহ আরো শিশুকেও হত্যা করা হয়েছিল। অথচ এই দিনে খালেদা জিয়ার জন্মদিন না হওয়া সত্ত্বেও তিনি সেই দিন কেক কাটেন, যা আমাদের জন্য দুর্ভাগ্য।

শুক্রবার (১৬ মার্চ) রাজধানীর তেজগাঁও কলেজে অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার ২৫তম জাতীয় শিশু দিবসে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. হাসান মাহমুদ।  

আওয়ামী লীগের এই নেতা বলেন, আদালতের নির্দেশ অমান্য করে বিএনপির আইনজীবীদের আদালত প্রাঙ্গণে বিক্ষোভ ও হট্টগোলই প্রমাণ করে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেলে দেশে অরাজকতা সৃষ্টি করবে দলটি।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া জামিন না পাওয়ায় বিএনপির আইনজীবীদের আদালত প্রাঙ্গণে বিক্ষোভ পুরোপুরি আদালতের নির্দেশ অবমাননা করা। কারণ হাইকোর্ট থেকে নির্দেশনা আছে, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের প্রাঙ্গণে কোনো ধরণের বিশৃঙ্খলা কিংবা হট্টগোল করা যাবে না। 

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের যে সোনার বাংলার স্বপ্ন দেখিয়েছিলেন তার বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মের মধ্যে মেধা, মূল্যবোধ ও দেশপ্রেমের সমন্বয়ে চারিত্রিক বৈশিষ্ট্য ফুটিয়ে তুলতে পারলে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ আমরা রচনা করতে পারবো।

আয়োজক সংগঠনের ঢাকা মহানগর শাখার সভাপতি রহমত উল্লাহ সবুজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় সভাপতি মিয়া মনসফসহ বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দসহ প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!