• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ববি’র ভর্তি পরীক্ষা শুক্রবার


বরিশাল প্রতিনিধি নভেম্বর ২৩, ২০১৭, ১০:৩৩ পিএম
ববি’র ভর্তি পরীক্ষা শুক্রবার

ফাইল ফটো

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার (২৪ নভেম্বর)।

এবার নতুন দুটি বিভাগ ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং বায়োকেমিস্ট্রি ও বায়োটেকনোলজি’ সহ মোট ৬টি অনুষদের অধীন ২২টি বিভাগের ১ হাজার ৩শ’ ৭৫টি আসনের বিপরীতে ২৭ হাজার ১০৬ জন ভর্তিচ্ছু অংশ নেবে। প্রতি আসনে বিপরীতে প্রায় ২০জন লড়বে।

শুক্রবার (২৪ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাসের একাডেমিক ভবনের হলরুমে ‘খ’ ইউনিটের ৫৩০টি আসনের বিপরীতে ৪ হাজার ৫শ’ ৩৪জন এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত একই হলে ‘গ’ ইউনিটে ৩০০টি আসনের বিপরীতে ৪ হাজার ৭শ’ ২০জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে।

এছাড়া শনিবার (২৫ নভেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ নগরীর সরকারি বরিশাল কলেজ, সরকারি মহিলা কলেজ, সরকারি আলেকান্দা কলেজ, সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, অমৃত লাল দে মহাবিদ্যালয় এবং বেগম তফাজ্জল হোসেন মানিক মিয়া মহিলা কলেজ কেন্দ্রে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ১১ হাজার ৬শ’ ৬০জন শিক্ষার্থী।

জনসংযোগ কর্মকর্তা ফয়সল মাহমুদ রুমি জানান, ভর্তি পরীক্ষার হলে কোনো পরীক্ষার্থী মাথা, কান ও গলা ঢেকে হলে প্রবেশ করতে পারবে না। হলে যে কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস এবং ঘড়িও নিষিদ্ধ করা হয়েছে। বাড়তি সতর্কতার জন্য পরীক্ষাকালীন সময়ে প্রথমবারের মতো ভর্তি পরীক্ষা কেন্দ্রে মোবাইল নেটওয়ার্ক জ্যামার স্থাপন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালে বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর এটি ৭ম ভর্তি পরীক্ষা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!