• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘বাংলাদেশ যুব গেমস’ লোগো উন্মোচন


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৭, ০৯:১৪ পিএম
‘বাংলাদেশ যুব গেমস’ লোগো উন্মোচন

ঢাকা: অবশেষে আনুষ্ঠানিক যাত্রা শুরু করল ‘বাংলাদেশ যুব গেমস’। বাংলাদেশ অলিম্পিক এসাসিয়েশনের (বিওএ) আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই গেমসে ২১টি ডিসিপ্লিনে অনুর্ধ্ব-১৭ বছর বয়সের প্রতিযোগিরা অংশগ্রহণের সুযোগ পাবে। এখন থেকে দু’বছর পর পর যুব গেমস এবং তার দু’বছর পর বাংলাদেশ গেমস আয়োজন করবে বিওএ।

আগামী ১৮ ডিসেম্বর এক যোগে দেশের ৬৪টি জেলায় উদ্বোধন হবে সাত দিনব্যাপী জেলা পর্যায়ের যুব গেমস। রোববার (২৯ অক্টোবর) কুর্মিটোলা গলফ ক্লাবে লোগো ও মাসকট উন্মোচনের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে গেমসের কার্যক্রম শুরু হল। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। অন্যান্যের মধ্যে বিওএ সভাপতি সেনা বাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বিরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয় ও অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ যুব গেমসের ডিসিপ্লিনগুলো হলো ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হকি, কাবাডি, হ্যান্ডবল, অ্যাথলেটিক্স, সাঁতার, ব্যাডমিন্টন, শুটিং, টেবিল টেনিস, স্কোয়াশ, কারাতে, তায়কোয়ান্ডো, কুস্তি, জুডো, উশু, ভারোত্তোলন, বক্সিং, আরচারি ও দাবা। জেলা পর্যায়ে প্রতিযোগিতা শুরু হয়ে পরবর্তীতে বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে প্রতিযোগিতার মধ্য দিয়ে বাংলাদেশ যুব গেমস শেষ হবে।

দেশের সবক’টি বিভাগে ১০ দিনব্যাপী বিভাগীয় পর্যায়ের বাংলাদেশ যুব গেমস শুরু হবে আগামী বছরের ৬ জানুয়ারী থেকে। ৯ মার্চ গড়াবে যুব গেমসের জাতীয় পর্যায়ের খেলা। এ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে প্রতিভাবান ক্রীড়াবিদ খুঁজে বের করে প্রতিটি ক্রীড়ায় ভবিষ্যতের জাতীয় যুব দল গঠনের লক্ষ্যে এই গেমসের আয়োজন করছে বিওএ।

পাশাপাশি তৃনমূল পর্যায়ের ক্রীড়া সংগঠকদের বড় পরিসরের প্রতিযোগিতা আয়োজনে অভিজ্ঞ করে তুলতে এবং ক্রীড়া ফেডারেশনসমুহের ট্যালেন্ট হান্ট কর্মসূচীকে এগিয়ে নিতে বাংলাদেশ যুব গেমস সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করেন বিওএর উর্ধ্বতন কর্মকর্তরা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!