• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশকে নিষিদ্ধ করতে আইসিসিকে রাবাদার চিঠি


ক্রীড়া ডেস্ক মার্চ ১৮, ২০১৮, ০২:৩৫ পিএম
বাংলাদেশকে নিষিদ্ধ করতে আইসিসিকে রাবাদার চিঠি

ঢাকা : প্রেমাদাসায় শ্রীলঙ্কার বিপক্ষে শুক্রবার (১৬ মার্চ) এক নাটকীয় জয় তুলে নেয় বাংলাদেশ। এমন চমৎকার জয়ের উদযাপনও ছিল আলাদা। ম্যাচ শেষে নাগিন ড্যান্স দিয়ে জয় উদযাপন করে টাইগাররা।

কিন্তু বাংলাদেশের এমন উদযাপনকে ভালো চোখে দেখছেন না দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। যার কারণে বাংলাদেশকে দুই বছর নিষিদ্ধ করার জন্য আইসিসিকে চিঠি পাঠিয়েছেন তিনি।

কয়েকদিন আগে পোর্ট এলিজাবেথ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের অস্বাভাবিক উদযাপনের জন্য দুই ম্যাচ নিষিদ্ধ হন তিনি। ওই ম্যাচে অজি অধিনায়ক স্টিভ স্মিথকে আউট করার পর তার গায়ে কাঁধ দিয়ে ধাক্কা মারেন রাবাদা।

তাতেই ডিমেরিট পয়েন্ট যোগ হয় তার। তার আগের ডিমেরিট পয়েন্ট মিলে ৮ এর অধিক হওয়ায় দুই টেস্টে নিষিদ্ধ হন রাবাদা।

প্রতিপক্ষ খেলোয়াড়কে ধাক্কা দেয়ার ওই ঘটনার জন্য এত বড় শাস্তি মানতে পারছেন না রাবাদা। তাই জেদ করে বাংলাদেশকে দুই বছর নিষিদ্ধ করার জন্য আইসিসিকে চিঠি দিয়েছেন তিনি!

যা উল্লেখ আছে রাবাদার চিঠিতে...
১। আমার সেলিব্রেশন যদি অযোগ্য হয় তাহলে বাংলাদেশের সেলিব্রেশন কি ঠিক?
২। অধিনায়ক সাকিব কীভাবে এমন আচরণ করতে পারেন?
৩। আমি কি গ্লাস ভেঙে ছিলাম অথবা কারো সাথে মারামারি?
৪। এই নাগিন ড্যান্স থেকে বাচ্চারা কী শিখবে?
৫। তারা তো কোবরাকে অপমান করছে!
৬। আমাকে যদি দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়, তাহলে বাংলাদেশের পুরোদলের এমন সেলিব্রেশনের জন্য তারা কি দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারে না?

শুক্রবার (১৬ মার্চ) স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়ে নিদাহাস ট্রফির ফাইনালে উঠেছে বাংলাদেশ। সেই আনন্দে সবাই উদযাপন করতে মাঠের ভেতরে নাগিন ড্যান্স দেয় তারা।

তাতে শরিক হন বিসিবির ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও। এই নাগিন ড্যান্স নিয়ে যত অভিযোগ রাবাদার। তবে রাবাদার এই অভিযোগকে ভিত্তিহীন বলছেন বাংলাদেশি ভক্ত ও ক্রিকেট বিশেষজ্ঞরা।

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!