• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপি ও স্বজনরা উদ্বিগ্ন: মির্জা ফখরুল


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৮, ১০:৫০ পিএম
বিএনপি ও স্বজনরা উদ্বিগ্ন: মির্জা ফখরুল

ফাইল ফটো

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার কারণ দেখিয়ে নেতাদের পর এবার স্বজনদের ফেরত পাঠিয়েছে কারা কর্তৃপক্ষ। দীর্ঘক্ষণ অপেক্ষার পর তারা চলে যান। শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের দেয়া এক প্রতিক্রিয়ায় বলেন, চেয়ারপারসনের স্বাস্থ্য নিয়ে সরকার কিংবা কারা কর্তৃপক্ষ তাদের কিছু বলছে না। এ অবস্থায় চেয়ারপারসনের স্বাস্থ্য নিয়ে বিএনপি উদ্বিগ্ন।

শুক্রবার বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে যান তার বোন সেলিনা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দারের ছেলে অভি, বড় ছেলে তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানু ও তার মেয়ে শাহিনা খান জামান বিন্দুসহ কয়েকজন।

কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে গেলেও তাদের ফিরিয়ে দেয়া হয় জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, পরিবারের সদস্যদের কারা কর্তৃপক্ষ বলেছেন, ম্যাডাম ওপর থেকে নিচে নামতে পারছেন না। তার শারীরিক অবস্থা খারাপ হয়ে গেছে। এ অবস্থায় তার স্বজনরা উদ্বিগ্ন।

প্রায় আড়াই মাস কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে নানা আলোচনার মধ্যে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেলেও তার সঙ্গে দেখা করতে গিয়ে বিফল হয়েছেন মির্জা ফখরুলসহ বিএনপির তিন নেতা। ওই সময় বিএনপিপ্রধানের সঙ্গে সাক্ষাৎ সম্ভব নয় জানিয়ে তাদের ফিরিয়ে দেয় কারা কর্তৃপক্ষ।

মির্জা ফখরুল বলেন, কারা কর্তৃপক্ষের কাছে ম্যাডামের এ অবস্থার কথা শুনে পরিবারের সদস্যরা খুবই উদ্বিগ্ন বলে তাকে জানিয়েছেন। এ বিষয়ে তারাও উদ্বিগ্ন।

খালেদা জিয়ার অসুস্থতা এবং তার সঙ্গে স্বজনদের দেখা করতে না দেয়ার বিষয়ে জানতে জ্যেষ্ঠ জেল সুপার জাহাঙ্গীর কবিরের মোবাইল ফোনে কয়েকবার ফোন করে সাড়া পাওয়া যায়নি।

এদিকে শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার স্বজনরা শুক্রবার (২০ এপ্রিল) কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন। কিন্তু তার পা, হাঁটুসহ সারা শরীরে ব্যথা এতটাই তীব্র হয়েছে যে, তিনি তার জেলকক্ষ থেকে ওয়েটিং রুম পর্যন্তও আসতে পারেননি। পরে বিকেল সোয়া ৪টা থেকে প্রায় দেড় ঘণ্টা অপেক্ষা করার পর কারা কর্তৃপক্ষের লোকেরা পরিবারের লোকজনকে জানায়, খালেদা জিয়া অসুস্থতার কারণে দেখা করতে পারবেন না। সুতরাং কারা কর্তৃপক্ষও স্বীকার করল যে, খালেদা জিয়া অসুস্থ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!