• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিজেপি হটানোর ডাক দিলেন মমতা


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২২, ২০১৮, ০৯:৩৩ এএম
বিজেপি হটানোর ডাক দিলেন মমতা

ঢাকা: ধর্মনিরপেক্ষ রাজনৈতিক শক্তি নিয়ে বিজেপি সরকারকে হটানোর ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী বছরের ১৯ জানুয়ারি বিজেপি বিরোধী মহাসমাবেশের ঘোষণা দেন তিনি।

শনিবার কলকাতার ধর্মতলায় তৃণমূলের জনসভায় বক্তব্য রাখেন মমতা। এদিকে, শিগগিরই পশ্চিমবঙ্গ থেকে তৃণমূলের পতন হবে বলে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

শহীদ দিবস উপলক্ষে শনিবার (২১ জুলাই) দুপুর থেকেই কলকাতার ধর্মশালা রূপ নেয় জনসমুদ্রে। বিরূপ আবহাওয়া উপক্ষা করে তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে জনসভায় যোগ দেন অসংখ্য মানুষ। পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে জনসভাস্থলে হাজির হতে থাকেন। সাধারণ মানুষের পাশাপাশি জনসভায় অংশ নেন বিনোদন জগতের অনেক তারকাও।

১৯৯৩ সালে ২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের মিছিলে পুলিশের গুলিতে ১৩ জনের মৃত্যু হয়। এরপর থেকে দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করে আসছে দলটি।

বিশাল জনসভায় উপস্থিত সমর্থকদের উদ্দেশ্যে দেওয়া ভাষণে মমতা অভিযোগ করেন, সারাদেশে বিজেপি উগ্রপন্থা এবং তালেবানী হিন্দুত্ববাদী কায়েম করেছে। বিজেপি সরকারের অপশাসনের বিরুদ্ধে সোচ্চার হতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তৃণমূল সভানেত্রী। একইসঙ্গে আগামী বছরের শুরুতে কলকাতার ব্রিগেড ময়দানে মহাসমাবেশের ডাক দেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'ওরা যাবে। আমরা যখন বলছি বিজেপি হটাও দেশ বাঁচাও, দেখুন আকাশও হাসছে।'

সমাবেশে কংগ্রেস এবং সিপিএমকে নিজেদের রাজনৈতিক অবস্থান ঠিক করতেও আহ্বান জানান। নয়তো আগামী নির্বাচনে তৃণমূল একাই লড়বে বলে ঘোষণা দেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, কংগ্রেস এবং সিপিএমকে বলবো এখানে বিজেপিকে মদদ দিবেন আর দিল্লিতে আমাদের সাহায্য চাইবেন তা হবে না। বাংলায় আপনাদের সাহায্য আমরা চাই না। আমরা একা লড়বো।

তবে পশ্চিমবঙ্গে ক্রমেই তৃণমূলের অবস্থান দুর্বল হচ্ছে বলেই, মমতা এমন বক্তব্য দিয়েছেন বলে দাবি করেছেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

তিনি বলেন, মেদেনীপুরে নরেন্দ্র মোদির যে সভা হয়েছে তার তুলনায় এই সভা কিছুই না। দিল্লিতো বহুদূর আগে বাংলা সামলাও। তিনি অভিযোগ করেন পশ্চিমবঙ্গকে জঞ্জালে পরিণত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!