• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিসিবির চুক্তি থেকে ছাটাই হলেন তাসকিন-সৌম্য


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ১৮, ২০১৮, ০৮:৪০ পিএম
বিসিবির চুক্তি থেকে ছাটাই হলেন তাসকিন-সৌম্য

ফাইল ছবি

ঢাকা: আগেই জানা গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকেই বাদ পড়তে যাচ্ছেন সাব্বির রহমান। অনুমান সঠিক ছিল, নতুন চুক্তি থেকে বাদ পড়েছেন এই মারকুটে ব্যাটসম্যান। তবে সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, ইমরুল কায়েস এবং তাসকিন আহমেদ বাদ পড়বেন সেটি অনেকের ধারনাতেই ছিল না। ভক্তদের অবাক করে তাদেরও বাদ দেয়া হয়েছে।  

বুধবার (১৮ এপ্রিল) মিরপুরে হোম অব ক্রিকেটে বিসিবির নির্বাহী কমিটির সভা শেষে এই ঘোষণা দেন সংস্থাটির সভাপতি নাজমুল হাসান পাপন। আগের চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা ১৬ জন। সেখান থেকে ১০ জনকে রেখে ৬ জনকে বাদ দিয়েছে বিসিবি। দর্শক পেটানোর অপরাধে ছয় মাসের নিষেধাজ্ঞায় আছেন সাব্বির রহমান। তিনি বাদ পড়বেন এটা অনুমিতই ছিল।

তবে নতুন চুক্তিতে বহাল আছেন ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ লিয়াদ, তাইজুল ইসলাম, মুমিনুল হক, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

তাসকিন, সৌম্য, কামরুল, মোসাদ্দেক, ইমরুলদের বাদ পড়া প্রসঙ্গে বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বললেন, ‘এটা ক্রিকেট পরিচালনা বিভাগ ও নির্বাচকেরা ঠিক করেছে। তারা মনে করছে, এই খেলোয়াড়দের পারফরম্যান্স চুক্তিতে রাখার মতো যথেষ্ট নয়। এখন থেকে যারা ভালো পারফর্ম করবে, তারা চুক্তিতে টিকে যাবে। আর পারফর্ম করতে ব্যর্থ হলে বাদ পড়বে। একই সঙ্গে নতুনদের মধ্যে যারা ভালো করবে, তারা সুযোগ পাবে অস্থায়ী ভিত্তিতে।’

এদিকে চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা কমলেও বেতন বাড়ানোর ইঙ্গিত মিলেছিল। কিন্তু বেতন বাড়ছে না সাকিব-তামিমদের। বিসিবি সভাপতি জানালেন, খেলোয়াড়দের বেতন বাড়াছে  না।

নতুন চুক্তি থেকে বাদ পড়লেন যারা: ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও সাব্বির রহমান।  

নতুন চুক্তিতেও বহাল যারা: এ প্লাস- মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা
এ- মাহমুদউল্লাহ
বি- ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, সৌম্য সরকার
সি- রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন
ডি- তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান মিরাজ

এদিকে অক্টোবরের প্রথম সপ্তাহে বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। এছাড়া এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতি হিসেবে নাজমুল হাসান মনোনয়ন পেয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!