• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের ডেকেছে সরকার


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৭, ২০১৮, ০৭:০১ পিএম
বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের ডেকেছে সরকার

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের মধ্যে পুলিশের সঙ্গে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংঘর্ষের প্রেক্ষাপটে দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে (ভিসি) ‘মতবিনিময়ে’ ডেকেছে শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে বুধবার (৮ আগস্ট) বিকেল ৩টায় এই মতবিনিময় সভা হবে বলে মঙ্গলবার (৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়।

সভায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানসহ সংশ্নিষ্টরা উপস্থিত থাকবেন। এর আগে গত ৫ আগস্ট ঢাকা মহানগরীর সরকারি-বেসরকারি স্কুল-কলেজের প্রধানদের নিয়ে সভা করে বেশ কিছু নির্দেশনা দিয়েছিলেন মন্ত্রী।

গত ২৯ জুলাই ঢাকার বিমানবন্দর সড়কের এমইএসে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর রাজধানীতে টানা কয়েক দিন বিক্ষোভ দেখায় শিক্ষার্থীরা। এতে একপর্যায়ে একাত্মতা জানায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। রোববার (৫ আগস্ট) থেকে স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ কমে আসে।

কিন্তু সোমবার (৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়, বাড্ডার ইস্ট ওয়েস্ট, বসুন্ধরার নর্থসাউথ ইউনিভার্সিটিসহ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

এই পরিস্থিতিতে ঢাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় দুই দিন এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় এক দিনের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!