• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভিশন ২০৩০ নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছে দেশবাসী


ঠাকুরগাঁও প্রতিনিধি মে ১৯, ২০১৭, ১০:০২ পিএম
ভিশন ২০৩০ নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেছে দেশবাসী

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ভিশন ২০৩০- নিয়ে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে দেশবাসী।

শুক্রবার (১৯ মে) বিকেলে জেলা বিএনপির সম্মেলন উপলক্ষ্যে দলীয় কার্যালয়ে এক বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার দাবি করে দলীয় সরকারের অধীনে নির্বাচন ফিরিয়ে নিয়েছিল। সেটা ২০১৪ সালের ৫ জানুয়ারি এক তরফা নির্বাচন করে ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত করে ভোটবিহীন সরকার গঠন করেছে।

তিনি আরো বলেন, বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায়। অতীতের সকল জড়তা, গ্লানি মুছে ফেলে আধুনিক পৃথিবীর সঙ্গে তাল মিলিয়ে রাজনীতি করতে চায়। সে কারণে দেশের মানুষের কাছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ নির্ধারণ করেছেন। এই ভিশনে বিএনপির নেতাকর্মীরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে।

বিএনপির মহাসচিব বলেন, বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে গড়ে উঠেছে যখনই যে দল ক্ষমতায় যায়, তখনই সে দল নির্বাচন পদ্ধতিকে নিয়ন্ত্রণ করতে চায়। আওয়ামী লীগের ক্ষেত্রেই সেটি সবচেয়ে বেশি প্রযোজ্য।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা নির্বাচন চাই। সেই নির্বাচন হতে হবে নির্দলীয় সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে। সাম্প্রতিক যে অভিজ্ঞতা, যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়ে থাকে সেটি অবাধ নিরপেক্ষ সরকার হবে না।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির আহবায়ক তৈমুর রহমান, পৌরমেয়র মির্জা ফয়সল আমিনসহ আরো অনেকে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!