• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভুয়া ভিসা দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ


নিজস্ব প্রতিবেদক রংপুর জুন ২০, ২০১৭, ০৮:৩৫ পিএম
ভুয়া ভিসা দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ

প্রতীকী ছবি

রংপুর: বিদেশ পাঠানোর কথা হলে গ্রামের সহজ সরল মানুষদের ভুয়া ভিসা দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের উলিপুর উপজেলার চৌমনি বাজার গ্রামে। ওই গ্রামের তিন যুবকের একটি প্রতারক চক্র এই কাজটি করছেন।

সরেজমিনে জানা গেছে, চৌমনি বাজার এলাকার আইয়ুব, হারুন ও হাবিবুর রহমান নামে ওই তিন প্রতারক ওমান দুবাই, সৌদি আবরসহ মধ্য প্রাচ্যের দেশগুলোতে লোক পাঠানোর কথা বলে একাধিক ব্যাক্তির কাছে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। অভিযুক্তরা প্রথমে ভুয়া ভিসা দেখিয়ে টাকা নেয় এবং পরবর্তীতে বিভিন্ন সমস্যা দেখিয়ে কালক্ষেপন করে সেই টাকা আত্মসাৎ করে।

এ ব্যাপারে স্থানীয় দিঘলহাইল্যা গ্রামের বাসিন্দা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী রায়হান জানায়, ওমানে আমার ছোট ভাইকে পাঠানোর কথা বলে ভুয়া ভিসা দেখিয়ে আমাদের পরিবারের কাছ থেকে প্রায় ২ লাখ টাকা নিয়েছে। ওমানে নিয়ে যেতে ব্যর্থ হলে পরে ভিসাটি ভুয়া বলে প্রমানিত হয়। এখন সেই টাকা চাইতে গেলে বিভিন্ন টালবাহানা দেখায়।

একই গ্রামের রওশন আলী নামের আরেকজন বলেন, আমাকে মধ্য প্রাচ্যের দেশে পাঠানোর কথা বলে প্রায় সাড়ে চার লাখ টাকা হাতিয়ে নিয়েছে ওই চক্রটি। পরে আমি বিষয়টি টের পেয়ে টাকা ফেরত চাইলে তারা এখনো পর্যন্ত তা ফেরত দেয় নি।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই জানান, স্থানীয় বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তির ছত্রছায়ায় আইয়ুব, হারুন ও হাবিবুর দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যক্তির কাছে বিদেশে লোক পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছে। এদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া দরকার।

এদিকে চক্রটির সঙ্গে যোগাযোগ করতে গেলে চক্রটির প্রধান আইয়ুব খান এসব অভিযোগ স্বীকার করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!