• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভ্যাট ও আবগারি শুল্ক প্রত্যাহার নয়


সিলেট প্রতিনিধি জুন ৮, ২০১৭, ০৮:২৫ পিএম
ভ্যাট ও আবগারি শুল্ক প্রত্যাহার নয়

সিলেট: বাজেট প্রস্তাবনায় ব্যাংকে গচ্ছিত অর্থের ওপর যে আবগারি শুল্ক আরোপ করা হয়েছে তা বাতিলের কোনো পরিকল্পনা এই মুহূর্তে নেই বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়া ১৫ শতাংশ ভ্যাট প্রস্তাব থেকে এবার আর সরে আসবেন না বলেও জানান অর্থমন্ত্রী।

বৃহস্পতিবার (৮ জুন) বিকেলে সিলেটের মদন মোহন কলেজে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আবগারি শুল্ক নিয়ে এত কথা হচ্ছে , এটা তো আগেও ছিল। সীমাটা ২০ হাজার থেকে বাড়িয়ে এখন এক লাখ করা হয়েছে। তবে পার্লামেন্টে আলোচনার পর সেখান থেকে যে সিদ্ধান্ত হবে সেটাই চূড়ান্ত হবে।

ডিড অব গিফট অনুষ্ঠানের মাধ্যমে কলেজের স্থাপনা, আসবাব, ভূমিসহ সব মিলিয়ে প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি সরকারের সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিষ্ঠানটির স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিকানা সরকারের কাছে গেল। এ অঞ্চলের উচ্চশিক্ষার বিস্তার ঘটাতে কলেজের পুরোনো দুটি ভবন ভেঙে সেখানে ১০তলা করে দুটি ভবন নির্মাণের উদ্যোগ এরই মধ্যে সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, কলেজের প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য সুখেন্দু বিকাশ দাশ প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!