• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মনপুরা-আয়নাবাজি’র মতোই সফল হবে ‘স্বপ্নজাল’?


বিনোদন প্রতিবেদক জানুয়ারি ২, ২০১৭, ০৮:০০ পিএম
মনপুরা-আয়নাবাজি’র মতোই সফল হবে ‘স্বপ্নজাল’?

ঢাকা: গেল বছরে দেশের সবচেয়ে আলোচিত ও বাণিজ্য সফল ছবি অমিতাভ রেজার ‘আয়নাবাজি’। যৌথ প্রযোজনার ছবি বাদ দিলে এই ছবিটি দুর্দান্ত ব্যবসা করতে সমর্থ হয় ঢাকাই চলচ্চিত্রের দুর্দিনে। ধারনা করা হচ্ছে, চলতি বছরেও আয়নাবাজির মতো বেশকিছু বাণিজ্যসফল চলচ্চিত্র মুক্তি পাবে দেশের প্রেক্ষাগৃহে। যার মধ্যে সবচেয়ে এগিয়ে পরীমণি অভিনীত ও গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত বহুল প্রতীক্ষিত ছবি ‘স্বপ্নজাল’!

‘মনপুরা’র মতো সুপারহিট ছবি নির্মাণ করে উধাও হয়ে গিয়েছিলেন নির্মাতা গিয়াসউদ্দিন সেলিম। দীর্ঘদিন আর কোনো সিনেমা বানাননি তিনি। তবে সবচেয়ে আনন্দের সংবাদ যে, নতুন ছবি স্বপ্নজাল নিয়ে গেল বছরে নির্মাণে ফিরেছেন প্রখ্যাত এই নির্মাতা! তার অতীত অভিজ্ঞতার জন্যই ধারনা করা হচ্ছে, হয়তো ২০০৯ সালে মুক্তি পাওয়া তোলপাড় করা ছবি ‘মনপুরা’র মতোই দেশজুড়ে কাঁপিয়ে দিবে ‘স্বপ্নজাল’।

তারউপর গিয়াসউদ্দিনের এই ছবির নায়িকা বর্তমান সময়ে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী পরীমণি! যদিও এখন পর্যন্ত কোনো বাণিজ্যসফল ছবির নায়িকা হতে পারেননি ঢাকাই সিনেমার সবচেয়ে আলোচিত এই অভিনেত্রী, কিন্তু তারপরেও হয়তো এই ছবির মধ্য দিয়েই পরীর উপর থেকে ‘ফ্লপের রানী’র উপাধিটি সরে যেতে পারে বলে মনে করছেন সিনেবোদ্ধারা। 

আবার অনেকে মনে করছেন, স্বপ্নজাল যদি ব্যবসা করেই তাহলে পরীর জন্য নয়, বরং মনপুরা ছবি আর সেই নির্মাতার খ্যাতির জন্যই ছবিটি ব্যবসা করবে। তবে কারজন্যে ছবিটি মানুষ প্রেক্ষাগৃহে দেখতে যাবে সে তর্কে না গিয়ে সবাই ধরেই নিচ্ছেন যে, গেল বছরের আয়নাবাজি’র মতোই সাড়া ফেলে দিবে ছবিটি।     

২০১৬ সালের মাঝামাঝিতে ‘স্বপ্নজাল’-এর কাজ শুরু হয়। ছবিতে পরীমণি ছাড়াও আছেন ইয়াশ রোহান। ছবিটি নির্মাণের ঘোষণা দেওয়ার পর থেকেই আলোচনায় রয়েছে ছবিটি। ছবি মুক্তির সুনির্দিষ্ট তারিখ না জানা গেলেও এ বছরে সুবিধাজনক কোনো সময়ে ছবিটি মুক্তি পেতে পারে বলে জানা গেছে। 

অন্যদিকে গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ চলচ্চিত্রে অভিনয়ের সুযোগের মধ্য দিয়ে প্রথমবার পা ফেলতে চলেছেন মুনিয়া। চলচ্চিত্রটির জুলেখা চরিত্রে অভিনয় করছেন তিনি। তার বিপরীতে অভিনয় করছেন ইরেশ যাকের।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!