• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
৩ সিটি নির্বাচন

মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২৮ জুন পর্যন্ত


নিজস্ব প্রতিবেদক জুন ১৪, ২০১৮, ০২:৩১ এএম
মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২৮ জুন পর্যন্ত

ঢাকা : রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১৩ জুন) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এ তিন সিটি নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

তফসিল অনুযায়ী বুধবার (১৩ জুন) থেকেই এই তিন সিটিতে মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়া শুরু হয়েছে। আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় এই নির্বাচনে অংশ নিতে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ২৮ জুন পর্যন্ত। মনোনয়ন বাছাইয়ের তারিখ ১-২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই।  

গত ২৯ মে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা এই নির্বাচনের তফসিল ঘোষণা করলেও ১৩ জুন প্রজ্ঞাপন জারির মাধ্যমে তফসিল কার্যকর হবে বলে জানিয়েছিলেন। ইসি সচিবের মৌখিক তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে ইসি সচিবালয়ের যুগ্মসচিব মিজানুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

হেলালুদ্দীন বলেন, নির্বাচনে বরিশাল, সিলেট ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া রাজশাহীতে ১০ জন, বরিশালে ১০ জন ও সিলেটে নয়জনকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। মনোনয়নপত্র বাছাইয়ের পর আপিল কর্তৃপক্ষ হিসেবে সহকারী বিভাগীয় কমিশনার দায়িত্ব পালন করবেন।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব আরো বলেন, এই তিন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের পরিকল্পনা আছে। গাজীপুরের ছয়টি কেন্দ্রেও ইভিএম ব্যবহার করা হবে। তবে সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!