• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাশরাফিকে কৃতিত্ব দিচ্ছেন গেইল


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৭, ১২:৩৮ এএম
মাশরাফিকে কৃতিত্ব দিচ্ছেন গেইল

ঢাকা: সিলেট সিক্সার্স ম্যাচটা প্রায় বেরই করে নিয়ে যাচ্ছিল। এক সময় দলটির ২৪ বলে দরকার ছিল ৩৫ রান। হাতে ৭ উইকেট নিয়ে যেটা খুবই সম্ভব ছিল। কিন্তু মাশরাফি বিন মুর্তজা এই সময়ে বোলিংয়ে এসে দিলেন মাত্র ২ রান। আর এতেই উজ্জীবিত হয়ে পরের দুওভার দুর্দান্ত করে গেলেন থিসারা পেরেরা ও রুবেল হোসেন।  যার ফল রংপুর রাইডার্স পেয়েছে ৭ রানে জিতে।

৩৯ বলে পাঁচটি ছক্কার সাহায্যে ৫০ রানের ইনিংস খেলা ক্রিস গেইল ম্যাচ শেষে বলে গেলেন মাশরাফির ওই ওভার ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে। তাঁর ভাষায়, ‘ওই ওভারই ছিল গুরুত্বপূর্ণ। বলতেই হবে, নাসির ও সাব্বির দারুণ ব্যাট করেছে। দলকে জয়ের অবস্থায় নিয়ে গিয়েছিল। ওদেকে কৃতিত্ব দিতেই হবে। দ্রুত ৩ উইকেট হারানোর পর ওরা ভালোভাবে দলকে টেনেছে।তবে আমাদের বোলাররা শেষ দিকে দারুণভাবে ম্যাচে ফিরেছে। অধিনায়কের এক ওভারে মাত্র ২ রান দেওয়া ছিল ভীষণ গুরুত্বপূর্ণ। এরপর রুবেল ও থিসারা দারুণভাবে শেষ করেছে।’

চার ম্যাচে রংপুর জিততে পেরেছিল মাত্র একটিতে। তাই পঞ্চম ম্যাচে সিলেটের বিপক্ষে দলটির জয় পাওয়াটা ছিল ভীষণ গুরুত্বের। আর এ কারণে কিছুটা চাপেও ছিল তারকাসমৃদ্ধ দল রংপুর। গেইল বলছেন, ‘আজকের মাচটি আমাদের জন্য ভীষণ চাপের ম্যাচ ছিল। সব ম্যাচই চাপের, তবে আজকের জয়ের পথে ফিরতে এই ২ পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ ছিল।

কালকেও (২১ নভেম্বর) খুব কঠিন আরেকটি ম্যাচ অপেক্ষায়। ছেলেদের আত্মবিশ্বাস ফিরে পেতে আজকের জয় গুরুত্বপূর্ণ ছিল।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!