• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মাশরাফির নেতৃত্বের প্রশংসা করলেন আকিব জাভেদ


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ৯, ২০১৬, ০৩:২৮ পিএম
মাশরাফির নেতৃত্বের প্রশংসা করলেন আকিব জাভেদ

তাঁকে বলা হয়ে থাকে বাংলাদেশের ক্রিকেটকে বদলে দেওয়ার নায়ক। তিনি বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাঁর নেতৃত্বেই সীমিত ওভারের ক্রিকেটে বেশ কিছুদিন ধরেই দারুণ সাফল্য পাচ্ছে বাংলাদেশ।

পাকিস্তানের সাবেক তারকা পেসার আকিব জাভেদও এবার মাশরাফির প্রশংসা করলেন। বাংলাদেশের বোলিং পরামর্শক হিসেবে ঢাকা এসে তিনি বলেন, উপমহাদেশের ক্রিকেটের দিকে তাকালে আমরা দেখি পাকিস্তানের হয়ে ইমরান খান, ভারতের হয়ে মহেন্দ্র সিং ধোনি ও সৌরভ গাঙ্গুলী সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন। তাঁদের নেতৃত্বে তরুণরা দেশের হয়ে সবটুকু ঢেলে দিয়েছেন। মাশরাফির ব্যাপারটাও তেমন। তাঁদের নেতৃত্বে গত কিছুদিন ধরে দারুণ খেলছে বাংলাদেশ।  

বাংলাদেশের বোলিংও দারুণ উন্নতি করেছে বলে মনে করেন এই পাকিস্তানি পেসার, আগে শুধু পেসার হিসেবে মাশরাফিকেই চিনত সবাই। এখন দেখছি আরো তিনজন আছেন। মূলত মাশরাফিকে দেখেই তরুণরা উজ্জীবিত হচ্ছে। তাই দলটি সাফল্যও পাচ্ছে।

আসলেও তাই, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে দারুণ খেলে আসার পর মাশরাফির নেতৃত্বে ঘরের মাঠেও দারুণ সাফল্য পেয়েছে বাংলাদেশ। গত বছর ঘরের মাঠে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে চারটি সিরিজ জিতেছে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!