• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসির একটি পোস্ট নিয়ে আলোড়ন!


ক্রীড়া ডেস্ক অক্টোবর ২১, ২০১৭, ০১:৩৪ পিএম
মেসির একটি পোস্ট নিয়ে আলোড়ন!

ঢাকা: স্বাধীন কাতালুনিয়ার দাবিতে গত কয়েকদিন ধরেই উত্তাল বার্সেলোনা। এ নিয়ে প্রকাশ্যে কাতালুনিয়ার গণভোটকে সমর্থন জানিয়েছেন বার্সার তারকা ফুটবলার জেরার্ড পিকে। ফলে গত সপ্তাহে বিতর্কে জড়িয়েছিল বার্সা। শুক্রবার রাতে ইনস্টাগ্রামে লিওনেল মেসি যে ছবি পোস্ট করেছেন তা প্রকাশ্যে আসতেই তীব্র আলোড়ন পড়েছে।

ছবিতে আর্জেন্টাইন জাদুকরের ছোট ছেলে মাতেওকে দেখা যাচ্ছে একটি গান গাইতে! কী সেই গান? স্পেনের কাতালান প্রদেশের আঞ্চলিক ভাষায় একটি নার্সারি পদ্যকে বেশ সুর করে গেয়ে চলেছে মাতেও। বার্সা মহাতারকার এই ছবি পোস্ট করা মাত্রই তোলপাড় শুরু হয়। অনেকেই সোশ্যাল মিডিয়ায় মেসির এই  পোস্ট নিয়ে পাল্টা বার্তা দিয়েছেন।

তবে পিকে যা লিখেছেন তাতে নতুন করে বিতর্কের ঝড় উঠতেই পারে। বার্সার তারকা উইংব্যাক মেসি পুত্রের কাতালান ভাষায় গান গাওয়ার ভিডিও দেখে পাল্টা লিখে দিয়েছেন, ‘কাতালুনিয়ায় নার্সারি স্কুলে যে বাচ্চারা পড়তে আসে তাদের ওপর শৈশব থেকেই তো জোর করে সবকিছু চাপিয়ে দেওয়া হয়!’

আসলে পিকে তাঁর এই বার্তার মাধ্যমে কাতালুনিয়া সম্পর্কে স্পেনীয় প্রশাসনের ধারণাকেই কটাক্ষ করেছেন। যদিও অনেকেরই অভিমত, পিকে এই আক্রমণাত্মক টুইট করার আগে আরেকটু সতর্ক হতে পারতেন। কারণ  গত মঙ্গলবার মাদ্রিদ সরকার কাতালুনিয়া প্রদেশের বিদ্যালয়গুলোয় শিশুদের ওপর জোর করে মতাদর্শ চাপিয়ে দেওয়া হয় কি না তা খতিয়ে দেখার কথা বলেছে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!