• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোবাইল নেয়ায় মেজরের বুকে ৫ গুলি ভারতীয় সেনার


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১৮, ২০১৭, ০৭:৩৩ পিএম
মোবাইল নেয়ায় মেজরের বুকে ৫ গুলি ভারতীয় সেনার

ঢাকা: দায়িত্বরত সেনা কর্মকর্তা শিখর থাপা ভুলক্রমেও বুঝতে পারেননি কী হতে চলেছে। অধস্তন কনস্টেবল সৈন্যর হাতে থাকা একে-৪৭ রাইফেল দিয়ে গুলি করলেন মেজরের বুকে। একটি গুলি করার পরে আরো চারটি গুলি করে নিজের জমে থাকা রাগ ও ক্ষোভ মেটালেন।

এতে ঘটনাস্থলেই নিহত হয়েছেন মেজর শিখর। ঘটনাটি ঘটেছে ভারত অধিকৃত কাশ্মিরে। হিন্দুস্তান টাইমস জানায়, জম্মু-কাশ্মিরে এক সেনাসদস্য দায়িত্বপালনরত অবস্থায় মোবাইল ফোনে কথা বলছিলেন। সেনা সদস্যের দায়িত্বে থাকা মেজর শিখর কর্তব্যরত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করতে নিষেধ করেন। মোবাইলে কথা বলায় উর্ধ্বতন কর্মকর্তার কাছে নালিশ করবেন বলে মোবাইলটি ছিনিয়ে নেন।

এসময় মোবাইলটির একটি অংশ ক্ষতিগ্রস্ত হয়। তা নিয়ে দু’জনের মধ্যে বাগ-বিতন্ডা হয়। এর এক পর্যায়ে সেনা সদস্যের সঙ্গে থাকা একে-৪৭ রাইফেল থেকে মেজরকে লক্ষ্য করে গুলি চালান ওই সেনাসদস্য। পরপর ৫টি গুলিই তাকে ভেদ করে। এতে ঘটনাস্থলেই মারা যান মেজর শিখর থাপা। জম্মু কাশ্মিরের উরি সেক্টরে কর্মরত মেজর থাপা ৭১ আর্মড রেজিমেন্টে ছিলেন। সম্প্রতি উত্তপ্ত কাশ্মিরের পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর এলিট ইউনিট ৮ রাষ্ট্রীয় রাইফেলসের সঙ্গে তাকে পাঠানো হয়।

সেনাসদস্যের গুলিতে মেজরের প্রাণহানির বিষয়ে এখনো কোনো তথ্য জানায়নি দেশটির সেনাবাহিনী।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!