• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোস্তাফিজদের ধারাবাহিক হতে বললেন ওয়ালশ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১২:২২ পিএম
মোস্তাফিজদের ধারাবাহিক হতে বললেন ওয়ালশ

ফাইল ছবি

ঢাকা: প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে তিন ফিফটিতে প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩০৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল বাংলাদেশ। ফিফটি পেয়েছিলেন অধিনায়ক মুশফিকুর রহীম, মুমিনুল হক ও সাব্বির রহমান। তাই দ্বিতীয় দিনটা ছিল বোলারদের ঝালিয়ে নেওয়ার পালা। অবশ্য শুরুটা ভালোই করেছিল মোস্তাফিজ-তাসকিনরা।

শুক্রবার লাঞ্চের পরই দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের স্কোর দাঁড়িয়েছিল ৫ উইকেটে ১১০। সেখান থেকেই দলটি ঘুরে দাঁড়িয়েছে লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যানদের সৌজন্যে। দ্বিতীয় দিন শেষে তারা ৮ উইকেটে ৩১৩ রান তুলে ইনিংস ঘোষণা করে।

৩৬ রানে ৩ উইকেট পড়ে যাওয়ার পর কাঁপছিল দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। যদিও চতুর্থ উইকেটে হামজা-ক্লাসেনের ৫৩ রানের জুটির সৌজন্যে প্রাথমিক ধাক্কাটা সামলায় দলটি। ২১ রানের মধ্যে তাসকিন ও মোস্তাফিজ দুই উইকেট তুলে নিলে ১১০ রানে ৫ উইকেট হারিয়ে বসে আমন্ত্রিত একাদশ। এখান থেকে বাংলাদেশের বোলারদের আরো চেপে ধরার কথা ছিল। উল্টো শুরুর চাপটা আলগা হয়ে যায়। আর এই সুযোগটাই ঘুরে দাঁড়ানোর জন্য কাজে লাগিয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যানরা।

শুরুতে ভালো করে পরে সেটি না ধরে রাখতে পারাটা বোলিং কোচ কোর্টনি ওয়ালশকেও ভাবাচ্ছে। ম্যাচ চলার সময়ই তিনি বললেন, ‘আমাদের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এটাই সাফল্যের চাবিকাঠি। যদি ধারাবাহিক ভালো জায়গায় বোলিং করতে পারেন, তাহলে সফল হবেন। দল হিসেবে খেলোয়াড়রা ভালো করতে আশাবাদী। তাদের ধারাবাহিক ও নিয়ন্ত্রিত বোলিং করতে হবে। এটাই আমরা চাইছি।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!