• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

যুগল জীবনে সমাজবিজ্ঞানী জুয়েল রানা


নিউজ ডেস্ক আগস্ট ২৪, ২০১৭, ১০:৫৩ এএম
যুগল জীবনে সমাজবিজ্ঞানী জুয়েল রানা

ঢাকা: সাউথ এশিয়া ইনস্টিটিউট ফর সোশ্যাল ট্রান্সফরমেশন (সেইস্ট) ও সাউথ এশিয়ন ইয়ুথ রিসার্চ ইন্সটিটিউট ফর ডেভেলপমেন্টের (সেরিড)-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জুয়েল রানার বাগদান সম্পন্ন হয়েছে।

বুধবার (২৩ আগষ্ট) বিকেলে ঢাকায় দ্য স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল আউয়ালের বাসায় ঘরোয়া পরিবেশে জুয়েল রানা ও তৌফিকা সুলতানা শান্তার শুভ কাজ সম্পন্ন হয়।

এ সময় পরিবারের সদস্যরাসহ আত্নীয়-স্বজন উপস্থিত ছিলেন। জুয়েল ও শান্তার অন্যতম অভিবাবক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আব্দুল আউয়াল আংটি পরিয়ে দেন এবং আশীর্বাদ করেন। এসময় যুগল জীবন সুখী ও সমৃদ্ধ হতে সকলকে আশীর্বাদ করতে অনুরোধ জানান নব দম্পতি।

আগামী ৪ সেপ্টেম্বর দিনাজপুরে তাদের নিজ বাসভবন বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। জুয়েল রানা আগামী সেপ্টেম্বর মাসে উচ্চ শিক্ষার জন্য এরাসমাস মুন্ডুস স্কলারশিপ নিয়ে যুক্তরাজ্যের বিখ্যাত দি ইউনিভার্সিটি অফ শেফিল্ড-এ যাচ্ছেন। গবেষণাভিত্তিক বাংলাদেশে গড়তে তিনি সাউথ এশিয়া ইনস্টিটিউট ফর সোশ্যাল ট্রান্সফরমেশন (সেইস্ট) ও সেরিড প্রতিষ্ঠা করেন।

জুয়েল রানা গবেষণার পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। আর কনে তৌফিকা সুলতানা শান্তা ইষ্টার্ন ইউনিভার্সিটিতে জিইডি-সেলে শিক্ষকতা করছেন। দুজনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!