• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাজনীতিতে এলেন প্রধানমন্ত্রীর চাচি


পিরোজপুর প্রতিনিধি জানুয়ারি ২৭, ২০১৮, ০১:০৪ পিএম
রাজনীতিতে এলেন প্রধানমন্ত্রীর চাচি

শেখ এ্যানি

পিরোজপুর: শেখ এ্যানি রহমান। বেশ কিছু দিন হলেই তার রাজনীতিতে আসার গুঞ্জন শোনা যাচ্ছিল। শুক্রবার (২৭ জানুয়ারি) প্রথম বার প্রকাশ্যে এসে সেই গুঞ্জনকে সত্যি করলেন।

পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন প্রধানমন্ত্রীর চাচি শেখ এ্যানি রহমান। শুক্রবার সদর উপজেলায় এক পথসভায় অংশ নিয়ে তিনি আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার ইঙ্গিত দেন। 

শেখ এ্যানির স্বামী শেখ হাফিজুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আপন চাচাতো ভাই। আর এ্যানির বাবা এনায়েত হোসেন খান ছিলেন পিরোজপুর-১ আসনের সাংসদ এবং জেলা আওয়ামী লীগের সভাপতি। 

সদর, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলা নিয়ে গঠিত পিরোজপুর-১ আসন। শুক্রবার বিকেলে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া থেকে কয়েক হাজার নেতাকর্মীর মোটর শোভাযাত্রা করে বহর নিয়ে পিরোজপুরে প্রবেশ করেন।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করে পিরোজপুরের উদ্দেশ্য রওনা দেন। নাজিরপুরের মাটিভাঙা এলকায় তাকে সমর্থকরা স্বাগত জানিয়ে মোটর শোভাযাত্রা করে পিরোজপুর নিয়ে আসেন। পিরোজপুর আসার পথে সদর উপজেলার কদমতলা নূরানী মোড়ে এক পথসভায় তিনি বক্তব্য দেন।

পথসভায় তিনি এলাকাবাসীর উদ্দেশে বলেন, আমি আপনাদের দেখতে এসেছি। আমার বাবা প্রয়াত এনায়েত হোসেন খান এখানে সাংসদ ছিলেন। আমি বাবার অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর সহযোগিতায় আমি পিরোজপুরে আরো উন্নয়ন করতে চাই।

কদমতলা ইউনিয়ন প্রবীণ সমিতির সভাপতি শিবনারায়ণ দাস পথসভায় সভাপতিত্ব করেন। বক্তব্য দেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লিটন সিকদার, সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের সাবেক সহসভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

শেখ এ্যানি এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আগে থেকেই নানা তৎপরতা শুরু করেছেন। তার সমর্থকেরা সম্প্রতি পিরোজপুর সদরের শীতার্ত মানুষের মধ্যে কয়েক হাজার কম্বল বিতরণ করেছেন।

শেখ এ্যানি রহমান বলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে এসেছি। তার সম্মতি নিয়ে পিরোজপুরের উন্নয়নের জন্য কাজ করতে এসেছি। এ দিন সন্ধ্যায় পিরোজপুরে পৌঁছে পৌর কবরস্থানে শায়িত তার বাবা এনায়েত হোসেন খানের কবর জিয়ারত করেন।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!