• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাজীবের ২ ভাইয়ের দায়িত্ব নিতে চান অনন্ত জলিল


নিউজ ডেস্ক এপ্রিল ১৮, ২০১৮, ০৪:০৬ পিএম
রাজীবের ২ ভাইয়ের দায়িত্ব নিতে চান অনন্ত জলিল

ফাইল ছবি

ঢাকা: দুই বাসের রেষারেষিতে ডান হাত হারানো তিতুমীর কলেজ শিক্ষার্থী রাজীব হোসেন সোমবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে মারা গেছেন। এ খবরে দেশের বিশিষ্ট ব্যক্তিরা বেশ শোকাহত, তাদের মতই ঢালিউড সুপাস্টার ও বিশিষ্ট ব্যাবসায়ী অনন্ত জলিলও মর্মাহত হয়েছেন। সেই সাথে রাজীবের শোকাহত পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন।

অনন্ত জলিল বেশ কিছুদিন হলেই বাংলা চলচ্চিত্রে অভিনয় ও চলচ্চিত্র নির্মাণ থেকে বিরতী নিয়ে ইসলাম ধর্ম পালন ও প্রচারে নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন। মঙ্গলবার (১৭ এপ্রিল) পবিত্র নগরী মক্কায় ওমরা পালনরত অবস্থায় রাজীবের মৃত্যুর খবর পেয়ে সেখান থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাস দিয়ে বলেন, নিহত রাজীবের দুই ভাইয়ের পড়ালেখার সব ধরণের খরচ বহন করতে চান। এ জন্য গণমাধ্যমকে রাজীবের পরিবারের সঙ্গে যোগাযোগ করে দেয়ারও অনুরোধ জানান।

সোনালীনিউজের পাঠকদের জন্য ভাষাগত কিছু সংশোধন ছাড়া অনন্ত জলিলে ওই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-  

“বন্ধুগণ, আসসালামু আলাইকুম। আজকের দিনে আল্লাহতায়াল তার সুন্দর ধরণী আর সুন্দর সুন্দর সৃষ্টির মাঝে আমাকে পাঠিয়েছেন, আজ (১৭ এপ্রিল) আমার জন্মদিন, তাই শুকুর আলহামদুলিল্লাহ্। রাব্বুল আলামিনের নিকট আমি কৃতজ্ঞ, এ কারণে যে, এমন আনন্দের দিনে তিনি আমাকে স্বপরিবারে মক্কায় অবস্থান করার সুযোগ করে দিয়েছেন। তবে মন খারাপ আরেক কারণে, সকালে দেশের একাধিক জনপ্রিয় দৈনিক একটি সংবাদ দেখে।

কিছু দিন আগে (গত ৩ এপ্রিল) বাস দূর্ঘটনায় রাজীব হোসেন নামে একজন মেধাবী শিক্ষার্থী তার হাত হারিয়ে ছিলেন। এবং আজ (১৬ এপ্রিল দিবাগত রাতে) তিনি পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। যা আমাকে বেশ মর্মাহত করেছে। বাবা-মা হারা এই সন্তান তার ছোট দুই ভাইকে পিতা-মাতার স্নেহ দিয়ে আগলে রেখেছিল। 

কিন্তু রাজীবের অকাল বিদায়ে তার দুই ছোট ভাইয়ের ভবিষ্যৎ হুঁমকির মুখে পড়েছে। তাই আমার জন্মদিনে আমি চাচ্ছি যে পরিবার হারা এই দুই সন্তানের পড়ালেখার দায়িত্ব নিতে। আশা করি জনপ্রিয় দৈনিক প্রথম আলোর সংশ্লিষ্ট কর্মকর্তা আমাকে রাজীবের দুই ভাইয়ের দায়িত্ব নিতে এবং তাদের খোঁজ পেতে সর্বাত্মক সহযোগিতা করে তাদের ভবিষ্যৎ সুন্দর জীবন-যাপনের জন্য সাহায্য করবেন। খোদা হাফেজ।”

উল্লেখ্য, গত ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের স্নাতকের (বাণিজ্য) দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হোসেন (২১)। বাসটি রাজধানীর সার্ক ফোয়ারা এলাকায় এলে তার হাতটি বেরিয়ে ছিল সামান্য বাইরে। হঠাৎ করেই পেছন থেকে একটি বাস বিআরটিসির বাসটিকে পেরিয়ে যাওয়ার বা ওভারটেক করার জন্য বাঁ দিকে গা ঘেঁষে পড়ে। 

এ সময় দুই বাসের প্রবল চাপে রাজীবের হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। দু-তিনজন পথচারী দ্রুত তাকে পান্থপথের শমরিতা হাসপাতালে নিয়ে যান। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সোমবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা ৪০ মিনিটের দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজীব মারা যান।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!