• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাতে কেকেআর-মুম্বাই ম্যাচ দেখার আগে জেনে নিন এই তথ্য


ক্রীড়া ডেস্ক মে ১৯, ২০১৭, ০৬:২৫ পিএম
রাতে কেকেআর-মুম্বাই ম্যাচ দেখার আগে জেনে নিন এই তথ্য

ঢাকা: কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের দ্বিতীয় কোয়ালিফায়া আসলে সেমিফাইনাল। এই ম্যাচের জয়ী দল ফাইনালে রাইজিং পুণে সুপারজায়ান্টের বিপক্ষে লড়বে। শুক্রবার রাতে কেকেআর-মুম্বাই ম্যাচের আগে দেখে নিন পরিসংখ্যান কী বলছে। আর এই ম্যাচে ফেবারিটই বা কে?

কেকেআর: পাঁজরে চোট লেগেছে নির্ভরযোগ্য মিডল-অর্ডার ব্যাটসম্যান মণীশ পাণ্ডের। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে পারেননি। আজও অনিশ্চিত।
মুম্বাই ইন্ডিয়ান্স: হরভজন সিংকে পুণের বিরুদ্ধে প্রথম প্লে-অফে খেলানো হয়নি। কিন্তু চিন্নাস্বামীর মন্থর পিচে ফেরানো হতে পারে অভিজ্ঞ অফস্পিনারকে।

ফর্মে কে কোথায় দাঁড়িয়ে
কেকেআর: বরাবরের দুর্নাম আছে কিং খানের দলের। টুর্নামেন্টে দারুণ শুরু করেও তাঁরা হারিয়ে যান। এবারও প্রথম দুইয়ের মধ্যে থাকার আশা জাগিয়েও পারেননি শেষ তিনটি ম্যাচের দুটিতে হারায়। হায়দরাবাদ ম্যাচ জিতেছে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে।

মুম্বাই ইন্ডিয়ান্স: নাইটদের ঠিক উল্টো  শোনা যায় রোহিতদের সম্পর্কে। তাঁরা শুরু করেন মন্থর গতিতে। তারপর ফর্মের চূডায় পৌঁছান। এবার কিন্তু প্রথম ১১টি ম্যাচের মধ্যে ৯টি জিতেছে তাঁরা। কিন্তু শেষ চারটি ম্যাচে তাঁরা হেরেছে ৩টিতে।  

দু’দলের দুই গেমচেঞ্জার
ক্রিস লিন: নতুন ওপেনার, দুরন্ত ফর্মেও রয়েছে। ব্যাটসম্যানদের মধ্যে স্ট্রাইক রেটে সবার ওপরে। ১৮৭.৭৪। ৬ ইনিংসে ২৯১ রান।
কাইরন পোলার্ড: শুরুটা ভাল না হলেও এখন ছন্দে। ১৫ ম্যাচে ৩৬৯ রান। ফিফটি আছে ৩টি।  

কেকেআর: সুনীল নারিন আবার বিস্ময় ব্যাটসম্যান থেকে হয়ে যেতে পারেন বিস্ময় বোলার। চিন্নাস্বামীর মন্থর পিচে বোলিং শুরু করতে পারেন। মুম্বাইয়ের ওপেনার লেন্ডল সিমন্স ও পার্থিব প্যাটেল স্বস্তিতে থাকেন না নারিনের বিরুদ্ধে।

মুম্বাই ইন্ডিয়ান্স: গৌতম গম্ভীরকে থামাতে পেসকেই অস্ত্র করবেন রোহিতরা।  মিচেল ম্যাকক্লেনাঘান এবং জসপ্রিত বুমরাহকে দিয়ে আক্রমণ করবেন তাঁরা। যেহেতু স্পিনের বিরুদ্ধে অপ্রতিরোধ্য কেকেআর অধিনায়ক।

সব মিলে আইপিএলে ২০টি ম্যাচের মধ্যে মুম্বাই জিতেছে ১৫বার। এবার দু’বারের দেখাতে দু’বারই হেরেছে কেকেআর। তার মানে এই ম্যাচেও ফেবারিট মুম্বাই?

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!