• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাতে শহরের মাইকে পর্নো ছবির শব্দ


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২৭, ২০১৭, ১২:৩১ পিএম
রাতে শহরের মাইকে পর্নো ছবির শব্দ

ঢাকা : মাইক থেকে শহরের মানুষকে বিভিন্ন সচেতনতামূলক বার্তা পাঠানো হয়। স্থানীয় সরকারের নানান ঘোষণা নাগরিকদের উদ্দেশে মাইকে প্রচার হতো। কিন্তু সেই মাইকে একদিন শোনা গেল, চলছে পর্নো ছবি। পর্নো ছবির সেই শব্দ অনেকে রেকর্ড করে ছেড়ে দেয় সামাজিক যোগাযোগের মাধ্যমে। ঘটনা জানাজানির পর তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশ বলছে, হ্যাক করে এ ঘটন ঘটানো হয়েছে। গত বৃহস্পতিবার মধ্যরাতে তুরস্কের কাস্টামুনু প্রদেশে এ ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার রাত একটায় নগরীর মানুষ যখন ঘুমিয়ে পড়েছে ঠিক তখন নগর ভবনের মাইকের লাউড স্পিকারে এক অদ্ভুত শব্দ শোনা গেল। তুরস্কের কাস্টামুনু এবং এর পাশের কুজিকেন্ট শহরের আশপাশের এলাকায় শোনা গেল, নিষিদ্ধ পর্নো ছবি চলছে। সঙ্গে সঙ্গে অনেকেই তা রেকর্ড করে নেন। ছেড়ে দেন ইউটিউব, ফেসবুকসহ সামাজিক যোগাযোগের সব মাধ্যমে।

সমালোচনার মুখে পড়ে নগরবাসীর কাছে ক্ষমা চেয়েছে মুনু শহরের মেয়র তাহসিন বাবাস। তিনি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। পুলিশ এ ঘটনার নজরদারি করছে।

দেশটির হুরিয়াত ডেইলি নিউজের খবরে বলা হয়েছে, মেয়র তাহসিন বাবাস সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি বলেন, ‘কিছু নির্দিষ্ট এলাকায় যে অনৈতিক শব্দ শোনা গেছে, তার সঙ্গে আমাদের প্রতিষ্ঠানের কোনো সম্পর্ক নেই। এ ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনার জন্য নগরবাসীর কাছে আমরা ক্ষমাপ্রার্থী।’

পুলিশের মুখপাত্র ডেইলি মেইলকে বলেছেন, ‘একটি এলাকায় মাইকে ওই শব্দ শোনা গেছে। কেউ চাইলে ফ্রিকোয়েন্সি ব্যবহার করে তারা যা চান তাই সম্প্রচার করতে পারবেন। আমরা এ ঘটনার তদন্ত শুরু করেছি।’

পুলিশ বলছে, পুরো ঘটনা জানতে আরও অপেক্ষা করতে হবে। আমরা স্বচ্ছভাবে ঘটনার তদন্ত করছি। তথ্যসূত্র: দ্য ইন্ডিপেনডেন্ট, এনডিটিভি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!