• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাবি শিক্ষককে মারধরের ঘটনায় পাল্টাপাল্টি মামলা


রাবি প্রতিনিধি ফেব্রুয়ারি ২৪, ২০১৮, ০৩:২৭ পিএম
রাবি শিক্ষককে মারধরের ঘটনায় পাল্টাপাল্টি মামলা

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহযোগী অধ্যাপক এ টি এম এনামুল জহিরকে মারধরের ঘটনায় পাল্টাপাল্টি মামলা করা হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজশাহী জজ কোর্টের অ্যাডভোকেট বজলে তৌহিদ আল হাসান রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এর ৮ ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এর প্রতিক্রিয়ায় রামেকের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা ইসমাইল মজুমদার বাদী হয়ে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি)  রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

বিচারক মামলাটি আমলে নিয়ে অধিকতর শুনানির জন্য রোববার (২৫ ফেব্রুয়ারি) দিন ধার্য করেছেন বলে জানা যায়।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধ মামলা করার প্রতিবাদে মানববন্ধন করেছে রামেক ইন্টার্ন চিকিৎসক এবং শিক্ষার্থীরা। রামেক কলেজের সামনে শনিবার সকাল ১০টা থেকে এই মানববন্ধন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে বাদী ইসমাইল মজুমদার বলেন, ‘রামেক হাসপাতালের এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে অশালীন আচরণ এবং তাকে মারধরের অভিযোগ এনে শিক্ষক এনামুল জহিরের বিরুদ্ধে মামলা করা হয়েছে।’

গত ১৪ ফেব্রুয়ারি রাতে রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন মেয়েকে দেখতে যাওয়ার সময় রাবির আইন বিভাগের সহযোগী অধ্যাপক এ টি এম এনামুল জহিরের সঙ্গে রামেকের ইন্টার্ন চিকিৎসক মেরি প্রিয়াঙ্কা নামের এক ইন্টার্ন চিকিৎসকের ধাক্কা লাগে। এ নিয়ে কথা কাটাকাটির জেরে ওই ইন্টার্ন চিকিৎসক বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসকের সহায়তায় মারধর করে ওই অধ্যাপককে।

এর পর থেকে অধ্যাপক এনামুল জহিরের অবস্থার অবনতি হলে গত শনিবার বিকেলে তাকে রামেক হাসপাতালের ৪নং ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি এখনো সেখানে চিকিৎসাধীন রয়েছেন বলে বিভাগ সূত্রে জানা যায়।

মারধরের খবর গণমাধ্যমে এলে ১৫ ফেব্রুয়ারি রাজশাহী মহানগর হাকিম কুদরত-ই-খোদা আদালতে স্বপ্রণোদিত হয়ে একটি পিটিশন মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে আগামী রোববারের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য তিনি নগরীর রাজপাড়া থানার ওসিকে নির্দেশ দেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!