• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু সোমবার


রাবি প্রতিনিধি অক্টোবর ২১, ২০১৮, ০৪:৪৪ পিএম
রাবিতে ভর্তি পরীক্ষা শুরু সোমবার

রাবি : সোমবার (২২ অক্টোবর) সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু। এদিন সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত সি ইউনিটের অধীন (১০০০১ থেকে ২৫৩৭৮) রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। ভর্তি পরীক্ষা ১ ঘণ্টা করে মোট ৫টি শিফটে চলবে বিকেল সাড়ে ৫ পর্যন্ত।

তাছাড়া, একই দিন সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত একই ইউনিটের (২৫৩৭৯ থেকে ৪০৭৫৫ ও ৫০০০১ থেকে ৫০২৫৪)  নং রোলধারী, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীন (১০০০১ থেকে ২৩৮৯৮ ও ৫০০০১ থেকে ৫১৫৪৮) নং রোলধারী, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ডি ইউনিটের অধীন (২৩৮৯৯ থেকে ৩৭৭৯৫ ও ৫১৫৪৯ থেকে ৫৩০৯৫) নং রোলধারী এবং বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত বি ইউনিটের অধীন (১০০০১ থেকে ২১৪৩০) নং রোলধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তাছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে সতর্ক অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সার্বিকভাবে সচেষ্ট রয়েছে। সেখানে কোনো ধরনের জালিয়াতি করার সুযোগ নেই উল্লেখ করে প্রশাসন কয়েকটি পদক্ষেপ নিয়েছে। তা হলো, অসাধু চক্রের সদস্যদের তাৎক্ষনিক শাস্তি বিধানে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত, পরীক্ষা চলাকালীন মেডিকেল টিম, ক্যাম্পাসে বিশেষ নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু রাখা।

ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, বিষয় ও হল নির্বাচন, মাইগ্রেশনসহ সামগ্রিক পক্রিয়া অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষার যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, এবারের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৫টি ইউনিটের আওতায় ৪ হাজার ৭০০ আসনের বিপরীতে মোট ১ লাখ ৪৭ হাজার ৭৫০টি প্রবেশপত্র সংগ্রহ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!