• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শারজায় ৯০ মিনিটের ক্রিকেটে সাকিব-তামিম-মোস্তাফিজ


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৭, ১০:০১ পিএম
শারজায় ৯০ মিনিটের ক্রিকেটে সাকিব-তামিম-মোস্তাফিজ

ফাইল ছবি

ঢাকা: বিপিএল শেষ। তারপরও সময় পাচ্ছেন না সাকিব আল হাসান-তামিম ইকবালরা। তাদের যে খেলতে হবে টি-টেন ক্রিকেট লিগে। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) থেকেই এই টুর্নামেন্ট শুরু হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের শারজাতে। বাংলাদেশে খেলাগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

সাকিব-তামিমের সঙ্গে টি-টেন ক্রিকেটে খেলবে মোস্তাফিজুর রহমানও। এতদিন টি-টোয়েন্টিই ছিল ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণ। এবার ক্রিকেট দুনিয়া দেখতে যাচ্ছে আরো ছোট সংস্করণ টি- টেন ক্রিকেট। অনেকেই বলছেন, এটাই না কি আগামী দিনে ক্রিকেটের ভবিষ্যৎ। ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ইয়ন মরগ্যান মনে করেন, এই সংস্করণের ক্রিকেট অলিম্পিকে অন্তর্ভূক্তি ঢুকেও যেতে পারে।

একটা ফুটবল ম্যাচে যে সময় লাগে অর্থাৎ ৯০ মিনিটের মধ্যেই শেষ হবে একটা ক্রিকেট ম্যাচ। নিশ্চয় শিহরণ জাগানিয়া রোমাঞ্চই কাজ করবে! কারণ বেশিরভাগ ক্রিকেটপ্রেমীরা ছেলেবেলায় এই ১০ ওভারের ক্রিকেট খেলেছেন।

বৃহস্পতিবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে বেঙ্গল টাইগার্স মুখোমুখি হবে কেরালা কিংসের। দ্বিতীয় ম্যাচে মারাঠা অ্যারাবিয়ান্সের প্রতিপক্ষ পাখতুনস। বেঙ্গল টাইগার্সে মোস্তাফিজ, কেরালা কিংসে সাকিব ও তামিম খেলছেন পাখতুনসে। মোট ছয়টি দল টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

কেরালা কিংসঃ রোহান মুস্তফা, ইমরান হায়দার, কাইরন পোলার্র্ড, সোহেল তানভীর, সাকিব আল হাসান, লিয়াম প্ল্যাঙ্কেট, চ্যাডউইক ওয়ালটন, ওয়াহাব রিয়াজ, পল স্টিয়ারলিং, স্যামুয়েল বদ্রি, নিকোলস পুরান, রিয়াদ এমরিত, রায়ান টেন ডেসকাট, বাবর হায়াত।

পাখতুনসঃ শহীদ আফ্রিদি, আমজাদ জাভেদ, সাকলাইন হায়দার, তামিম ইকবাল, ডোয়াইন স্মিথ, আহমেদ শেহজাদ, মোহাম্মদ নবী, মোহাম্মদ ইরফান, সোহেল খান, উমর গুল, নাজিবুল্লাহ জাদরান, শাহেন আফ্রিদি।

বেঙ্গল টাইগার্স: মোহাম্মদ নাভেদ,  রোমেজ শাহজাদ, মোস্তাফিজুর রহমান, সুনিল নারাইন, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, রুম্মন রইস, আন্দ্রে ফ্লেচার, মোহাম্মদ নওয়াজ, রোভম্যান পাওয়েল, আনোয়ার আলী, জনসন চার্লস, রায়ান ম্যাক্লারেন, হাসান খান।

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!