• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাহবাগে দফায় দফায় শিক্ষার্থী-পুলিশের সংঘর্ষ


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০১৭, ০২:৫৫ পিএম
শাহবাগে দফায় দফায় শিক্ষার্থী-পুলিশের সংঘর্ষ

ঢাকা: রাজধানীর শাহবাগে পাঁচ দফা দাবিতে বেসরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষের ঘটনায় পুলিশের এক নারী সদস্য আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহবাগ এলাকায় ধাওয়া ও ভাঙচুরের ঘটনা ঘটে। এসময় শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

এদিকে ঘটনাস্থল থেকে নয়জন শিক্ষার্থীকে পুলিশের ভ্যানে তুলে নিয়ে যেতে দেখা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উচ্চশিক্ষাসহ চার দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীরা গত ২৬ এপ্রিল থেকে আন্দোলন করছেন। পূর্বনির্ধারিত কর্মসূচি অনুসারে শিক্ষার্থীরা আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে কর্মসূচি পালন করেন। দুপুর সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীদের একটি অংশ স্মারকলিপি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে রওনা দেয়। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। এতে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়।

সূত্র আরও জানায়, শিক্ষার্থীরা জাতীয় জাদুঘরের সামনে আসার পর তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান থেকে গরম পানি ছোড়ে। শিক্ষার্থীরা পরে বারডেম হাসপাতালের সামনে বেশ কয়েকটি বাস, মাইক্রোবাস ও ট্যাক্সি ক্যাব ভাঙচুর করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!