• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
জবির দুই শিক্ষার্থী জিম্মি ঘটনায়

শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়া


জবি প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০৫:১৫ পিএম
শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়া

জবি : দুই শিক্ষার্থীকে জিম্মির ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সঙ্গে পুরান ঢাকার সূত্রাপুর এলাকাবাসীর ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১৯ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, লক্ষীবাজারের পেছনে কলাবাজার এলাকায় একটি বাসায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী তার বান্ধবীকে নিয়ে যায়। স্থানীয়রা জানতে পেরে তাদের দু’জনকে আটক করে রাখে। এই খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে রাত সাড়ে আটটার দিকে জবি শিক্ষার্থীরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে এলাকায় হামলা চালায়। এসময় তারা কয়েকটি দোকানসহ একটি সিএনজি গাড়ি ভাংচুর করে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর মাঝে দু’জনকে ছাড়িয়ে নিয়ে চলে যায় শিক্ষার্থীরা।

তারপর থেকে কয়েকবার জবি শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন। তবে এখনও থমথমে অবস্থা বিরাজ করছে এলাকাজুড়ে।

ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় শিক্ষার্থীরা কয়েকবার ফাঁকাগুলিও করেছে বলে দাবি করে স্থানীয়রা।

এ বিষয়ে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দীন সোনালী নিউজ কে জানান, ‘গুলির কোন খবর পাইনি আমরা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের ধাওয়া-পাল্টার ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!