• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শিশুটিকে কি ‘খুন’ করতে চেয়েছিল পারভেজ? (ভিডিও)


ফেসবুক থেকে ডেস্ক আগস্ট ২, ২০১৭, ০৬:০৯ পিএম
শিশুটিকে কি ‘খুন’ করতে চেয়েছিল পারভেজ? (ভিডিও)

ঢাকা: ৭/৮ বছরের এক শিশুকে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করছে এক যুবক। আর অন্য এক যুবক শিশুটির হাত ধরে আছে। এসময় শিশুটি চিৎকার করে বাঁচার আকুতি জানায়। কিন্তু তাতে মন গলেনি ‘পাষণ্ডদের’। 

এক পর্যায়ে শিশুটি ছুটে গিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু ওই যুবকরা আবার শিশুটিকে ধরে ওপরে তুলে আছাড় মারে। গত সোমবার (৩১ জুলাই) এরকম দৃশ্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। 

সারা দেশের হাজার হাজার মানুষ এ ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নির্যাতনকারীদের ‘ফাঁসি’ দাবি করেন। নির্যাতনকারী যুবককে ‘জানোয়ার’ মন্তব্য করে তার পরিচয় জানতে চান। তারা বলেন, এমন নির্দয় নির্যাতনের মানে কী? শিশুটিকে কি ‘খুন’ করতে চেয়েছিল তারা? 

অবশেষে জানা গেল সেই নির্যাতকারীর পরিচয়। তিনি ভুষি মাল ব্যবসায়ী পারভেজ। আর ঘটনাটি ঘটে গত ২৫ জুলাই সিলেটের কুলাউড়া উপজেলার হাজীপুরে ইউনিয়নে।

নির্যাতনের শিকার শিশুটির নাম মো. আব্দুল আলী (১৩)। সে হাজীপুরের মৃত মুসাব্বির আলীর ছেলে।

স্থানীয় সূত্র গণমাধ্যমকে জানায়, নির্যাতনে গুরুতর অসুস্থ হয়ে পড়েছে শিশু আব্দুল আলী। তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুটির পরিবার সূত্রে জানা যায়, শিশু আব্দুল আলী স্থানীয় ভুষি মালের ব্যবসায়ী পারভেজের ট্রলি চালাতো। অসুস্থ থাকায় টানা পাঁচদিন ট্রলি চালাতে যেতে পারেনি আলী। 

কাজে না যাওয়ায় পারভেজ, আমির আলী আর ময়না তাদের (আলীর) বাড়িতে আসে। তারা তাকে চিকিৎসা করানোর কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়। পাঁচ দিন কাজ না করায় তার কাছে তিন হাজার টাকা ক্ষতিপূরণ দাবি করেন পারভেজ। সে তা দিতে অপারগতা প্রকাশ করায় তাকে বেধড়ক মারধর করা হয়।

ভিডিওতে দেখা যায়, পাশে কয়েকজন শিশুসহ বেশ কিছু লোকজনকে শিশুটিকে নির্যাতনের দৃশ্য দেখছে। কেউই বাধা দিতে এগিয়ে আসেনি। মারপিটের এক পর্যায়ে শিশুটিকে তুলে আছাড় মারা হচ্ছে। এসময় একজন তাকে বাধা দেয়ার চেষ্টা করছেন।

কুলাউড়া থানা পুলিশ জানিয়েছে, এ ঘটনায় ৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত কুদ্দুস মিয়া ও রিপন মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার মূল আসামি পারভেজসহ বাকি তিনজন পলাতক আছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দেখুন ভিডিও:

 সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!